Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ থেকে মুখ ফেরালেন শাহরুখ, নেপথ্যে কী কারণ?

প্রতিযোগিতার চাপ। সেই চাপে পড়লেন খোদ বলিউডের ‘বাদশা’। অগত্যা মুখ ফেরালেন নিজেরই বৈগ্রহিক ছবি থেকে।

Photograph of Shah Rukh Khan.

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ থেকে মুখ ফেরালেন শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৩৩
Share: Save:

দ্বিতীয় পেরিয়ে তৃতীয় সপ্তাহে ‘পাঠান’। গোড়ার দিকের উন্মাদনা কিছুটা থিতিয়ে গেলেও ‘পাঠান’ জ্বর থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেনি দর্শককুল। প্রেক্ষাগৃহে রমরমিয়ে চলছে শাহরুখ খানের ছবি। এ দিকে প্রেম দিবস উপলক্ষে শাহরুখের আরও একটি ছবি মুক্তি পেতে চলেছে প্রেক্ষাগৃহে। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ২৮ বছর আগে ‘রোম্যান্টিক হিরো’ হিসাবে বলিউডে শাহরুখকে পরিচিতি এনে দিয়েছিল এই ছবিই। শাহরুখ ও কাজলের রাজ-সিমরন জুটি এখনও প্রেমিক-প্রেমিকাদের চোখে আদর্শ যুগল। কিন্তু মুক্তির আগে সেই ছবি থেকেই মুখ ফেরালেন শাহরুখ।

সর্ষের ক্ষেতে ম্যান্ডোলিন হাতে তরুণ রাজের ক্যারিশ্মা। ১৯৯৫ সালের পরে ফের প্রেক্ষাগৃহে দেখা যাবে সেই ছবি। বড় পর্দায় ‘ডিডিএলজে’-র প্রত্যাবর্তন নিয়ে উৎসাহী দর্শক থেকে ছবি নির্মাতা, সকলেই। ছবি মুক্তির ঘোষণা করে সমাজমাধ্যমে পোস্ট করে যশরাজ ফিল্মস। সেই পোস্টে শাহরুখোচিত মন্তব্য বলিউড তারকার। ‘‘এত কষ্ট করে অ্যাকশন হিরো হতে পেরেছি, আর তোমরা আবার সেই ‘রাজ’কেই ফিরিয়ে আনছো! এই প্রতিযোগিতাতেই শেষ হয়ে যাব! আমি ‘পাঠান’ই দেখতে যাব, রাজ প্রতিদিনের ঘরের ছেলে!’’ মজাদার মন্তব্য বলিউডের ‘বাদশা’র। শাহরুখে মন্তব্যেই স্পষ্ট, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র জনপ্রিয়তা যাতে ‘পাঠান’-এর ব্যবসায় প্রভাব না করে, সে দিকে নজর রেখেছেন তিনি।

বক্স অফিসে ইতিমধ্যেই একাধিক নজির ভেঙেছে যশরাজ ফিল্মস প্রযোজিত ছবি, গড়েছেও বেশ কিছু। দেশের মাটিতে ইতিমধ্যেই ৪৫০ কোটির ব্যবসা ছাড়িয়ে গিয়েছে ‘পাঠান’। বিশ্বজুড়ে বক্স অফিসে হাজার কোটির দিকে দৌড়চ্ছে ‘ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স’-এর এই ছবি। প্রেম দিবসের সপ্তাহে আরও ব্যবসা বাড়াবেন বলিউডের ‘বাদশা’, আশা বিশেষজ্ঞদের। এর মধ্যেই আবার প্রেম দিবস উপলক্ষে ফের মুক্তি পেতে চলেছে ‘ডিডিএলজে’। চলতি বছরের প্রেম সপ্তাহ যে সম্পূর্ণ শাহরুখ-ময় হতে চলেছে, তা নিয়ে নিঃসন্দেহ অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE