Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল শাহরুখের কলেজের মার্কশিট!

সংবাদ সংস্থা
১৮ মে ২০১৭ ১৬:৫৩

তাঁর অভিনয়ের যাদুতে মুগ্ধ লক্ষ লক্ষ মানুষ। কিছু দিন আগেই কানাডা ‍‘টেড টকস‍’-এ তাঁর ঝরঝরে ইংরেজি মুগ্ধ করেছে কয়েকশো দর্শককে। হ্যাঁ, বলিউড বাদশা শাহরুখ খানের কথাই বলছি। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে তাঁর কলেজ জীবনের একটি মার্কশিট। কারণ, মার্কশিটে তাঁর প্রাপ্ত নম্বর। মার্কশিটে দেখা ‌যাচ্ছে শাহরুখ ইংরেজিতে মাত্র ৫১ নম্বর পেয়েছিলেন। একটি ইংরেজি গসিপ ওয়েবসাইটে একটি মার্কশিট প্রকাশ করে এমনটাই দাবি করা হয়েছে।

শাহরুখ অর্থনীতিতে অনার্স নিয়ে পড়তেন দিল্লির হংসরাজ কলেজে। প্রকাশ হওয়া মার্কশিটটি হংসরাজ কলেজের বলে দাবি করেছে ওই সংবাদ মাধ্যম। ওই ওয়েবসাইটে প্রকাশিত মার্কশিটে দেখা ‌‌যাচ্ছে, বাকি বিষয়ের মধ্যে অর্থনীতিতে ৯২, অঙ্কে ৯৫ পেয়েছিলেন শাহরুখ।


সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই মার্কশিট।

Advertisement



জানা গিয়েছে, ‘দিল্লি ইউনিভার্সিটি টাইমস’ নামে একটি ওয়েবসাইট চালান দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র, নাম মিলহাজ হোসেন। সেখানেই প্রকাশিত হয়েছে এই মার্কশিট। কিন্তু কেন হঠাত্ এই মার্কশিটটি প্রকাশ করা হল? মিলহাজ হোসেনের যুক্তি, এই মার্কশিট প্রকাশ করা হয়েছে এটা বোঝানোর জন্য যে পরীক্ষার মার্কস কোনও কাজে আসে না, যদি কেউ কঠোর পরিশ্রমী হয় ও নিজের জীবনের লক্ষ্য নিয়ে সচেতন থাকে।’ অর্থাত্, জীবনে সাফল্য পেতে কঠোর পরিশ্রমের কোনও বিকল্প নেই। আর এ ক্ষেত্রে দৃষ্টান্ত হিসেবে শাহরুখকেই সামনে রেখেছে এই ওয়েবসাইটটি। যদিও এ পর্যন্ত এই ‘মার্কশিট ফাঁস’-এর বিষয়ে বলিউড বাদশার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন...
মারাত্মক নার্ভের সমস্যায় আক্রান্ত সলমন খান!

ছবি: সংগৃহীত।

আরও পড়ুন

Advertisement