Advertisement
১৭ মে ২০২৪
Jawan update

‘টাইগার’কে ফের টেক্কা দিলেন বাদশা! ‘জওয়ান’-এর সেটে হাজির ছয় বিশ্বখ্যাত অ্যাকশন ডিরেক্টর

মুক্তির বাকি আর মাত্র কয়েক সপ্তাহ। শাহরুখ খানের ‘জওয়ান’-এর অপেক্ষায় দিন গুনছেন বাদশার অনুরাগীরা। ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হয়ে গিয়েছে অগ্রিম টিকিট বুকিং।

Symbolic Image.

সলমন-শাহরুখ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ২০:৫১
Share: Save:

বছর শুরু হয়েছে ‘পাঠান’-এর হাত ধরে। তার মাস ছয়েক পরে এ বার ‘জওয়ান’-এর পালা। আরও একটি অ্যাকশন ও বিনোদনে ভরপুর ছবি নিয়ে ফিরছেন শাহরুখ খান। ‘জওয়ান’-এর আনুষ্ঠানিক ঘোষণার পর থেকেই ছবির জন্য মুখিয়ে ছিলেন দর্শক ও অনুরাগীরা। গত ১০ জুলাই ছবির প্রিভিউ মুক্তি পাওয়ার পর সেই উদ্দীপনা আরও বেড়ে গিয়েছে। ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। মুক্তির বাকি আর মাত্র কয়েক সপ্তাহ। ছবিমুক্তির অপেক্ষায় এখন রীতিমতো দিন গুনছেন বাদশার অনুরাগীরা। ছবি নিয়ে অনুরাগীদের উৎসাহ জিইয়ে রাখার কৌশল অবলম্বন করেছেন নির্মাতারাও। ‘পাঠান’-এর চেয়েও বড় মাপের ‘অ্যাকশন এন্টারটেনার’ ছবি হতে চলেছে ‘জওয়ান’, আগেই এই দাবি করেছিলেন তাঁরা। ছবির অ্যাকশন দৃশ্য নিয়ে কোনও আপস করেননি পরিচালক ও প্রযোজক— সেই প্রমাণ মিলল আরও এক বার। খবর, এক জন-দু’জন নয়, নিখুঁত অ্যাকশন দৃশ্য কোরিয়োগ্রাফ ও শুট করতে ‘জওয়ান’-এর সেটে নাকি হাজির ছিলেন ছ’জন অ্যাকশন ডিরেক্টর।

কারা এই ছ’জন অ্যাকশন ডিরেক্টর? সুনীল রড্রিগেজ়, অনল অরসুর মতো নামজাদা ভারতীয় অ্যাকশন ডিরেক্টররা তো রয়েছেনই, তাঁদের সঙ্গে দলে যোগ দিয়েছিলেন স্পিরো রাজ়াটোস, ইয়ানিক বেন, ক্রেগ ম্যাকরে, কেচা খামফাকডির মতো বিশ্বখ্যাত অ্যাকশন ডিরেক্টররা। ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’, ‘ক্যাপ্টেন আমেরিকা’-র মতো ছবিতে কাজ করেছেন স্পিরো। এর আগে ‘রা.ওয়ান’ ছবিতে শাহরুখের সঙ্গেও কাজ করেছেন তিনি। অন্য দিকে, ‘ডানকার্ক’, ‘ইনসেপশন’-এর ছবির অ্যাকশন ডিজ়াইন করে প্রশংসা অর্জন করেছিলেন ইয়ানিক। ‘রইস’ ও ‘টাইগার জ়িন্দা হ্যায়’ ছবিতেও কাজ করেছেন তিনি। ‘অ্যাভেঞ্জার্স: এজ অফ আলট্রন’, ‘ওয়ার’-এর মতো ছবিতে নিজের প্রতিভা প্রমাণ করেছেন ক্রেগ। অন্য দিকে, ‘বাহুবলী’-র মতো ফ্র্যাঞ্চাইজ়িতে কাজ করে ভারতীয় ঘরানার অ্যাকশনে বেশ পোক্ত কেচা খামফাকডি।

সব মিলিয়ে ‘জওয়ান’-এর অ্যাকশন দৃশ্য যে অবাক করবে দর্শককে, তা নিয়ে নিশ্চিত ছবির নির্মাতারা। সংযুক্ত আরব আমিরশাহিতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ‘জওয়ান’-এর টিকিটের অগ্রিম বুকিং। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ‘জওয়ান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jawan Shah Rukh Khan Salman Khan Tiger 3 Atlee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE