Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan

‘পাঠান’ বিতর্ক পৌঁছল অযোধ্যায়, শাহরুখের ‘পারলৌকিক ক্রিয়া’ করলেন সাধুদের একাংশ

শাহরুখ খানকে জীবন্ত দগ্ধ করার হুঙ্কারও দেন অযোধ্যার পরমহংস আচার্য। এ বার আরও এক ধাপ এগিয়ে কী করলেন সেখানকার সাধুরা?

অযোধ্যায় শাহরুখের শ্রাদ্ধানুষ্ঠানে সাধুরা।

অযোধ্যায় শাহরুখের শ্রাদ্ধানুষ্ঠানে সাধুরা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ২১:০২
Share: Save:

‘পাঠান’ ছবিকে অশ্লীল বলেই দাগিয়ে দিয়েছেন দেশের একাংশের হিন্দুত্ববাদী সংগঠন। প্রথমে ছবি বয়কটের ডাক দেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। সেই আগুন ধিকিধিকি ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন রাজ্যে। এই ছবিকে ঘিরে সব থেকে বেশি চর্চা হয়েছে অযোধ্যায়। অযোধ্যার রাস্তায় এই ছবির প্রতিবাদে নামেন সেখানকার তপস্বী ছাবনীর সাধুরা। শাহরুখ খানকে জীবন্ত দগ্ধ করার হুঙ্কারও দেন সেখানকার পরমহংস আচার্য। এ বার আরও এক ধাপ এগিয়ে গেলেন তাঁরা। শাহরুখের পারলৌকিক ক্রিয়া হল অযোধ্যায়। নেতৃত্বে সেই পরমহংস আচার্য। এ বার তিনি বললেন, ‘‘জিহাদের শেষ করলাম।’’

তপস্বী ছাবনীর পরমহংস দাস একটা ঘড়া নেন। তার গায়ে শাহরুখের পোস্টার দিয়ে গোটা শ্রাদ্ধানুষ্ঠানটি করেন। গোটা ঘটনায় তিনি একা নন, সঙ্গে ছিলেন একদল সাধু। মাটিতে বসানো ওই ঘড়াকে দেখে বেশ কিছু মন্ত্রও আউড়ে গেলেন তাঁরা। এর আগে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোনের পোস্টার পোড়ানো হয় সে শহরে।‘পাঠান’ ছবি ঘিরে বিতর্কের সূত্রপাত ‘বেশরম রং’ গানে দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি থেকে। ছবির প্রথম গান প্রকাশ্যে আসার পর থেকে ‘অশ্লীল’ বলে দাগিয়ে দেওয়া হয়। অযোধ্যার ওই সাধু পরমহংস আচার্য জানান, ছবিতে গেরুয়া রঙের অপমান করা হয়েছে। ক্রমাগত সনাতম ধর্মের অপমান করা হচ্ছে। শুধু তা-ই নয়, হিন্দুদের ভাবাবেগে আঘাত করা যেন একটা ধারাতে পরিণত হয়েছে। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ‘পাঠান’ ছবির দ্বিতীয় গান ‘ঝুমে যো পাঠান’। এই গানটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দর্শকমহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan pathan Ayodhya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE