Advertisement
২১ জুলাই ২০২৪
Jawan Worldwide Box Office

ছ’দিনে পার ৬০০ কোটি! সপ্তাহের মাঝেও বক্স অফিসে দুরন্ত দৌড় ‘জওয়ান’-এর

গত ৭ সেপ্টেম্বর বিশ্ব জুড়ে মুক্তি পেয়েছে ‘জওয়ান’। মুক্তির এক সপ্তাহ পূর্ণ হওয়ার আগেই গোটা দুনিয়ার বক্স অফিসে ৬০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে শাহরুখ খানের প্রথম প্যান-ইন্ডিয়ান ছবি।

Shah Rukh Khan’s Jawan rakes in rupees 600 crore globally on day 6

‘জওয়ান’ ছবিতে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২২
Share: Save:

ছবি মুক্তির এক সপ্তাহও পূর্ণ হয়নি এখনও। তার আগেই বক্স অফিসে দুরন্ত ব্যবসা ‘জওয়ান’-এর। গত ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি। তার পর থেকেই বিশ্বজোড়া বক্স অফিসে উঠেছে ‘জওয়ান’ ঝড়। মুক্তির দিনেই দেশের বক্স অফিসে মোট ৭৫ কোটির ব্যবসা করে খাতা খুলেছিল ‘জওয়ান’। বিশ্ব জুড়ে প্রথম দিনে সেই ব্যবসার অঙ্ক ছুঁয়েছিল প্রায় ১২৫ কোটি টাকা। সপ্তাহান্তে সেই ব্যবসার অঙ্ক ছাড়িয়ে গিয়েছিল ৫০০ কোটি টাকা। সপ্তাহের মাঝেও অব্যাহত সেই ধারা। ৩০০ কোটির ক্লাবে পা রেখে নতুন সপ্তাহ শুরু করেছিল ‘জওয়ান’। ছবি মুক্তির ষষ্ঠ দিনে ৬০০ কোটি ছাড়িয়ে গেল ‘জওয়ান’-এর ব্যবসার অঙ্ক।

৭ সেপ্টেম্বর মুক্তির পরে মঙ্গলবার ছিল ‘জওয়ান’-এর ষষ্ঠ দিন। ষষ্ঠ দিনেই বিশ্বজোড়া বক্স অফিসে ৬০০ কোটির বেশি টাকার ব্যবসা করে ফেলল শাহরুখের ছবি। ষষ্ঠ দিনে দেশে ২৬ কোটি টাকার বেশি উপার্জন করেছে ‘জওয়ান’। সপ্তাহের মাঝের এক দিনে এই অঙ্কের রোজগার নিঃসন্দেহে উল্লেখযোগ্য। এর ফলে দেশের বক্স অফিসে ইতিমধ্যেই ৩৫০ কোটি ছুঁইছুঁই অ্যাটলি পরিচালিত এই ছবি।

গত সোমবার এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচের ব্যাপারে উৎসাহিত ছিলেন দেশের সাধারাণ মানুষ। সেই রুদ্ধশ্বাস ম্যাচও ব্যবসা থেকে টলাতে পারেনি ‘জওয়ান’কে। ভারত-পাক ম্যাচের দিনও ৩০ কোটির ব্যবসা করেছে এই ছবি। মুক্তির পর থেকেই বক্স অফিসে একের পর এক নজির ভাঙছে ও গড়ছে ‘জওয়ান’। হিন্দি ছবির ইতিহাসে ‘জওয়ান’-ই প্রথম ছবি, যা মাত্র চার দিনের মাথায় পেরিয়েছে ৫০০ কোটির গণ্ডি। দেশের বক্স অফিসে চলতি বছরের তৃতীয় হিন্দি ছবি ‘জওয়ান’, যা ৩০০ কোটির বেশি ব্যবসা করেছে। এর আগে এই অঙ্ক ছুঁয়েছিল ‘পাঠান’ ও ‘গদর ২’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE