Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Jawan Ott Release

বক্স অফিসে ঝড় তুলে এ বার ওটিটির পর্দায় আসছে ‘জওয়ান’, কত কোটি টাকায় বিক্রি হল স্বত্ব?

বিক্রি হয়ে গেল ‘জওয়ান’ ছবির ওটিটি স্বত্ত্ব। এখন অপেক্ষা মুঠো-পর্দায় দেখার।

‘জওয়ান’ ছবির দৃশ্য।

‘জওয়ান’ ছবির দৃশ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩১
Share: Save:

৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি। তার পর থেকেই বক্স অফিসে ‘জওয়ান’ ঝড়। মুক্তির দিনেই দেশের বক্স অফিসে মোট ৭৫ কোটির ব্যবসা করে খাতা খুলেছিল ‘জওয়ান’। তার পর থেকেই প্রতিদিনই নজির গড়ছে এই ছবির বক্স অফিস আয়। রবিবারই বিশ্বব্যাপী ব্যবসায় ৫০০ কোটি ছাড়িয়েছিল ‘জওয়ান’। অন্য দিকে, মুক্তির পাঁচ দিনের মাথায় ভারতে ৩০০ কোটির গণ্ডি পার করেছে এই ছবি। হিন্দি ছবির ইতিহাসে ‘জওয়ান’-ই প্রথম ছবি, যা মাত্র চার দিনের মাথায় পেরিয়েছে ৫০০ কোটির গণ্ডি। দেশের বক্স অফিসে চলতি বছরের তৃতীয় হিন্দি ছবি ‘জওয়ান’, যা ৩০০ কোটির বেশি ব্যবসা করেছে। এর আগে ‘পাঠান’ ও ‘গদর ২’ সেই নজির গড়ে। সারা দেশেই এই ছবি দেখার হিড়িক লক্ষ করা গিয়েছে। ‘জওয়ান’-এর কারণেই ফের চাঙ্গা হয়ে উঠছে ‘সিঙ্গল স্ক্রিন’ থিয়েটারগুলি। উত্তরোত্তর আয় বৃদ্ধির মাঝেই ফের লক্ষ্মীলাভ এই ছবির। এ বার বিক্রি হয়ে গেল জওয়ান ছবির ওটিটি স্বত্ব।

বক্স অফিসের নিরিখে শুধু ‘পাঠান’-নয়, হলিউডি ছবির সঙ্গেও পাল্লা দেবে ‘জওয়ান’। অতিমারির পর থেকে দক্ষিণী ছবির কাছে মাথা নোয়াতে হয়েছিল বলিউডকে। সেই ধারা ভাঙলেন শাহরুখ। প্রেক্ষাগৃহে রমরমিয়ে ব্যবসা করা এই ছবি খুব শীঘ্রই আসবে ওটিটিতে। ২৫০ কোটি টাকায় ‘নেটফ্লিক্স’ কিনে নিল ছবির স্বত্ত্ব। প্রায় ২৫০ কোটি টাকায় বিক্রি হল ছবির স্বত্ব। কবে থেকে মুঠোফোনের পর্দায় দেখা যাবে এই ছবি, সে বিষয়ে অবশ্য কিছু জানানো হয়নি নির্মাতাদেক তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE