Advertisement
০১ মে ২০২৪
Jawan Update

সবুরে ফলল মেওয়া! এ বার হলিউডের ছবির আগে প্রেক্ষাগৃহে জায়গা করে নিল শাহরুখের ‘জওয়ান’

বছরের শুরুতেই ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবি। এ বার ‘জওয়ান’-এর পালা। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখের ‘জওয়ান’। তার আগেই নতুন চমক নিয়ে আসছেন বাদশা।

Shah Rukh Khan’s Jawan trailer to be attached with Tom Cruise’s Mission: Impossible– Dead Reckoning Part One in theatres

‘জওয়ান’-এর পোস্টারে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৯:৪৮
Share: Save:

‘সবুরে মেওয়া ফলে’! বাঙালিদের কাছে এই প্রবাদ অতিপরিচিত। যার অর্থ, ধৈর্য ধরে থাকলে আখেরে লাভই হয়। হিন্দিভাষীদের কাছেও ‘সবর কা ফল মিঠা হোতা হ্যায়’ বাক্যটি অজানা নয়। অন্তত শাহরুখ খানের অনুরাগীদের কাছে তো নয়ই। বছরের প্রথমে ‘পাঠান’ মুক্তি পাওয়ার পর থেকে ধৈর্য ধরেই অপেক্ষা করছেন শাহরুখের অনুরাগীরা। কবে মুক্তি পাবে ‘জওয়ান’? শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান তথা সর্বভারতীয় ছবির মুক্তির তারিখ নির্ধারিত হয়েছে বটে, তবে ছবির প্রচার ঝলক? তা কবে মুক্তি পাবে? এই প্রশ্ন অনুরাগীদের মনের মধ্যে ঘুরপাক খাচ্ছিল অনেক দিন ধরেই। এত দিনে মিলল তার উত্তর।

আগামী ১২ জুলাই মুক্তি পেতে চলেছে হলিউড তারকা টম ক্রুজ়ের ‘মিশন: ইমপসিবল – ডেড রেকনিং পার্ট ওয়ান’। খবর, জনপ্রিয় এই হলিউড ছবি শুরুর আগেই প্রেক্ষাগৃহে দেখা যেতে চলেছে ‘জওয়ান’-এর ট্রেলার। সেই হিসাবে ১২ জুলাই মুক্তি পাচ্ছে ‘জওয়ান’-এর প্রচার ঝলক। এত দিন ধরে কানাঘুষো শোনা যাচ্ছিল, ৭ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে কোনও এক দিন মুক্তি পাবে ‘জওয়ান’-এর ট্রেলার। যদিও এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি ছবির নির্মাতাদের তরফে। তবে টম ক্রুজ়ের মতো তাবড় হলিউড তারকার ছবির সঙ্গে শাহরুখের ছবির ট্রেলার মুক্তির সিদ্ধান্ত অমূলক নয়। প্রেক্ষাগৃহের পর্দায় পর পর দুই তারকার উপস্থিতি দর্শকের মধ্যে যে উদ্দীপনা তৈরি করবে, তাকেই কাজে লাগাতে চাইছেন নির্মাতারা।

‘জওয়ান’ ছবির জন্য শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছেন অ্যাটলি, এ কথা ঘোষণার পর থেকেই দর্শকের মধ্যে চড়ছিল উত্তেজনার পারদ। দীর্ঘ জল্পনার পরে অবশেষে প্রকাশ্যে এসেছে শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান ছবির মুক্তির তারিখ। তবে অনুরাগীদের উৎসাহ বাড়িয়েও বার বার হোঁচট খেয়েছে ‘জওয়ান’। একাধিক বার ছবিমুক্তির তারিখ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। প্রাথমিক ভাবে জুন মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের ছবির। তার পরে পোস্ট প্রোডাকশন এবং ভিএফএক্সের কাজের কারণে সেই তারিখ পিছিয়ে যাওয়ায় অগস্ট মাসে ছবিমুক্তির কানাঘুষো শোনা গিয়েছিল। সব জল্পনার অবসান ঘটিয়ে গত মে মাসে ঘোষণা করা হয় ‘জওয়ান’-এর মুক্তির তারিখ। আগামী ৭ সেপ্টেম্বর বড় পর্দায় ‘জওয়ান’ হিসাবে ফিরতে চলেছেন বলিউডের বাদশা। ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি ও সান্য মলহোত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jawan Shah Rukh Khan Tom Cruise
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE