Advertisement
০৬ ডিসেম্বর ২০২৩
Jawan Update

প্রথম দিনেই হার মানলেন ভাইজান, অগ্রিম বুকিং শুরুর পাঁচ ঘণ্টার মধ্যেই নজির গড়ল ‘জওয়ান’

মুক্তির আর এক সপ্তাহও বাকি নেই। শুক্রবার থেকে দেশে শুরু হয়ে গিয়েছে ‘জওয়ান’-এর টিকিটের অগ্রিম বুকিং। অগ্রিম টিকিট বুকিং শুরুর দিনেই সলমন খানকে পরাস্ত করলেন শাহরুখ।

Salman Khan in Kisi Ka Bhai Kisi Ki Jaan, Shah Rukh Khan in Jawan.

(বাঁ দিকে) ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে সলমন খান। ‘জওয়ান’-এ শাহরুখ খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১০:৩৮
Share: Save:

তারিখের পর তারিখ পার করে অবশেষে গত ৩১ অগস্ট মুক্তি পেয়েছে শাহরুখ খানের আসন্ন ছবি ‘জওয়ান’-এর ট্রেলার। গত ১০ জুলাই ছবির প্রিভিউ দেখেই সাড়া পড়ে গিয়েছিল দর্শক ও অনুরাগীদের মধ্যে। ট্রেলার মুক্তির পর সেই উন্মাদনা আরও বেড়েছে। এত দিনের অপেক্ষার পরে অবশেষে শুরু হয়েছে ‘জওয়ান’-এর অগ্রিম টিকিট বুকিং। ছবি মুক্তির মাত্র সাত দিন আগে অগ্রিম বুকিং শুরু হওয়ায় দর্শক ও অনুরাগীদের তরফে বিপুল পরিমাণে সাড়া পাওয়ার আশা ছিলই। তবে সেই প্রত্যাশার গণ্ডি পেরিয়ে নজির গড়েছে শাহরুখের ছবি। অগ্রিম বুকিং শুরুর দিনেই ‘জওয়ান’-এর ঝুলিতে এসেছে চার কোটি টাকার বেশি।

গত শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে ‘জওয়ান’-এর অগ্রিম বুকিং। দুপুর তিনটের মধ্যে ১ লক্ষ ১৮ হাজার টিকিট বিক্রি হয়ে গিয়েছে বলে খবর। তাও, স্রেফ হিন্দি সংস্করণের। হিসাব কষলে দেখা যাচ্ছে, তাতেই ‘জওয়ান’-এর ঝুলিতে এসেছে চার কোটি টাকার কিছু বেশি। রাত ন’টার মধ্যে বিক্রি হয়েছে মোট ১ লক্ষ ২৪ হাজার টিকিট। তামিল সংস্করণের টিকিট থেকেও উপার্জন হয়েছে প্রায় ১৫-২০ লক্ষ টাকা। গত এপ্রিল মাসে মুক্তি পাওয়া সলমন খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর অগ্রিম টিকিট বুকিং থেকে ছবির ঝুলিতে এসেছিল মোট ৩ কোটি ৩৯ লক্ষ টাকা। হিসাবের নিরিখে শাহরুখের ‘জওয়ান’ প্রথম দিনেই টপকে গিয়েছে ভাইজানকে। এখনও বাকি ছ’দিন। এই ছ’দিনের ব্যবসা নিয়েও বেশ আশাবাদী ছবির নির্মাতারা। ছবি মুক্তির আগেই কত কোটি টাকা ঘরে তোলে ‘জওয়ান’, তাই-ই এখন দেখার।

আগামী ৭ সেপ্টেম্বর বিশ্বজুড়ে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। শাহরুখের শেষ ছবি ‘পাঠান’ গোটা বিশ্বের বক্স অফিসে উপার্জন করেছিল প্রায় ১১০০ কোটি টাকা। নিজের সেই রেকর্ড কি ভাঙতে পারবেন শাহরুখ? আভাস মিলবে আর সপ্তাহ খানেকের মধ্যেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE