Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Shakib khan

অসুস্থ শাকিব খান, মানহানির মামলায় আদালতে হাজিরা দিতে দেখা গেল না তাঁকে

অসুস্থ শাকিব খান। মানহানির মামলা করেছিলেন, সাক্ষ্য দেওয়ার দিন অনুপস্থিত অভিনেতা।

Shakib Khan 100 crore defamation case against producer could not come to court due to illness

শাকিব খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ১৩:১০
Share: Save:

২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার শুটিংয়ের সময় সহ-প্রযোজককে ধর্ষণ করেন শাকিব খান। এমনই এক চাঞ্চল্যকর অভিযোগ আনেন প্রযোজক রহমত উল্লাহ। এই ঘটনায় সেই সময় হইচই পড়ে যায় বাংলাদেশে। প্রযোজকের বিরুদ্ধে একাধিক মামলা করেন অভিনেতা। প্রায় ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়েছেন শাকিবের ওই ছবির প্রযোজক। সেই মামলায় সাক্ষ্য দেওয়ার দিন ধার্য করা হয়েছিল ৫ অক্টোবর। কিন্তু এই মামলার বাদী শাকিব খান অসুস্থ থাকার কারণে আদালতে হাজিরা দিতে পারেননি।

অভিনেতার আইনজীবী জানিয়েছেন, গত ৩ অক্টোবর থেকে জ্বরে ভুগছেন শাকিব। সেই কারণেই আদালতে সাক্ষ্য দিতে আসতে পারেননি তিনি। পরবর্তী একটি সময় চেয়ে আদালতে আবেদন করেছেন তারকা। আদালত তাঁর আবেদন মঞ্জুর করে আগামী ১৫ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের নতুন তারিখ নির্ধারণ করেছে।

২৩ মার্চ শাকিব খান ছবির প্রযোজকের বিরুদ্ধে মানহানি ও চাঁদাবাজির অভিযোগে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নালিশি মামলা করেন। ১৩ এপ্রিল সেই আদালতে শাকিব খানের বিরুদ্ধে মানহানির অভিযোগ করেন রহমত উল্লাহ। ৪৯৯, ৫০০, ৫০১ ধারায় মামলা করেন প্রযোজক রহমত উল্লাহ। মামলাটিতে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে তদন্ত করার নির্দেশ দিয়েছে আদালত। শুধু তা-ই নয়, শাকিব খানের করা নানা মন্তব্যের কারণে প্রযোজক রহমত উল্লাহ অপূরণীয় আর্থিক ও সামাজিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। সেই কারণে ক্ষতিপূরণ চেয়ে আদালতে মামলা করেন। প্রায় ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েছেন শাকিবের ওই ছবির প্রযোজক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE