Advertisement
১৫ জুলাই ২০২৪
Mukesh Khanna

পর্দার ‘শক্তিমান’ ৬৫-তেও হয়ে উঠতে পারেননি কারও স্বামী, কারণ জানালেন মুকেশ

ভারতীয় টেলিভিশনের জনপ্রিয় ‘সুপারহিরো’ তিনি। শক্তিমান বলতে এক কথায় চেনেন সকলে। তবু বিয়ে করার জন্য পাত্রী পাননি!

মুকেশ খন্না।

মুকেশ খন্না। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ২০:০২
Share: Save:

নব্বইয়ের দশকে জনপ্রিয় ধারাবাহিক ‘শক্তিমান’-এর মুখ ছিলেন মুকেশ খন্না। ১৯৯৭ সালের সেপ্টেম্বরে দূরদর্শনে সম্প্রচারিত হয় ‘শক্তিমান’। টানা ৮ বছর এই ধারাবাহিক সফল ভাবে সম্প্রচারিত হয়েছিল। মুকেশের নিজেরই ভাবনায় রূপ পেয়েছিল এই জনপ্রিয় সুপারহিরো চরিত্র। তাঁর নিজের বাড়ির বাচ্চাদেরও মন দিয়ে এই শো দেখতে দেখে একসময় নিশ্চিন্ত হয়েছিলেন অভিনেতা। সেই সময় ঘরে ঘরে পরিচত মুখ হয়ে ওঠেন তিনি। তবে তাঁর টেলিভিশনে অভিষেক হয় ‘মহাভারত’ সিরিয়ালের মাধ্যমে। পিতামহ ভীষ্মের চরিত্রে দেখা যায় তাঁকে। অভিনয় ছাড়াও পরিচালক প্রযোজক হিসেবে নাম ডাক করেছেন নিজের। ৬৫-তে পা দিয়েছেন তবু কেন অবিবাহিত তিনি?

শেষবার মুকেশকে দেখা গিয়েছিল ‘ওয়ারিস’ ধারাবাহিকে। ২০১৬ সালে তার পর খুব একটা অভিনয় করেননি। নিজের একটি ইউটিউব চ্যানেল আছে অভিনেতার। সেখানে বিভিন্ন ধরনে ভিডিয়ো দেন তিনি। সেখানেই এক সাক্ষাৎকারে তিনি কেন অবিবাহিত এই প্রশ্নের উত্তরে দেন। মুকেশ জানান, ‘‘বিয়ে মানে আসলে দুই আত্মার মিলন। আমার মনে হয় আমি সেরকম মানুষ এখনও পর্যন্ত খুঁজে পাইনি। আশা করি পাব।’’ পাশপাশি অভিনেতা জানান, তিনি মনে করেন একজন নারী পতীব্রতা হওয়ার থেকে একজন স্বামীর পত্নীনিষ্ঠ হওয়াটা বেশি জরুরি। বয়স ৬৫ হলও আশা ছাড়েননি মুকেশ। তিনি কোনদিন তাঁর মনের মানুষকে পাবেন বলেই আশাবাদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE