Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪

ঋতুপর্ণা রাজি হচ্ছেন ইন্দ্রাণীর ভূমিকায়?

মোবাইল বাজছে। ফোনটা ধরলেন মুম্বইয়ের পুলিশ কমিশনার। মুহূর্তে শুরু হল এক হত্যা রহস্যের তদন্ত। বাস্তবে নয়, রুপোলি পর্দায়। দেশজুড়ে সাড়া ফেলা শিনা হত্যাকাণ্ড এ বার ধরা পড়বে ফ্রেমে। সৌজন্যে পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৫ ১৫:৩৩
Share: Save:

মোবাইল বাজছে। ফোনটা ধরলেন মুম্বইয়ের পুলিশ কমিশনার। মুহূর্তে শুরু হল এক হত্যা রহস্যের তদন্ত। বাস্তবে নয়, রুপোলি পর্দায়।

দেশজুড়ে সাড়া ফেলা শিনা হত্যাকাণ্ড এ বার ধরা পড়বে ফ্রেমে। সৌজন্যে পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়। কিন্তু শিনা হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত শিনার মা ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের চরিত্রে কে অভিনয় করবেন? পরিচালকের প্রথম পছন্দ ঋতুপর্ণা সেনগুপ্ত। রহস্য গল্পের এই রহস্যের অবশ্য এখনও পুরোপুরি সমাধান হয়নি। কারণ, ঋতুপর্ণা সেনগুপ্ত এখনও বিষয়টি নিশ্চিত করেননি। পাশাপাশি শিনার চরিত্রের জন্য রিয়া সেনের সঙ্গে কথাবার্তা চলছে বলে জানা গিয়েছে।

অগ্নিদেব জানিয়েছেন, ‘‘বাস্তবে ঘটনাটি দেখে আমরা ভাবছি মা কত খারাপ। কিন্তু মেয়ে এমন কী করল যাতে মা তাকে গলা টিপে মারল? এই দিকটাই ছবিতে থাকবে। পাশাপাশি ১৯ বছরের একটা সাধারণ মেয়ে কী ভাবে সমাজের উঁচু তলায় জায়গা করে নিল থাকবে সে জার্নিটাও।’’ কলকাতা, মুম্বই এবং গুয়াহাটিতে ছবির শ্যুটিং শুরু হবে চলতি মাসের শেষের দিকে। ম্যাকমিল ইন্ডিয়ার প্রদীপ চুড়িওয়ালের প্রযোজনায় আগামী দিওয়ালিতে বাংলা, ইংরাজি এবং হিন্দি— তিনটি ভাষাতেই মুক্তি পেতে পারে ছবিটি।

শিনা বরা হত্যাকাণ্ড সামনে আসার কিছু দিন পর জানা যায় তাঁর বাবা, অর্থাত্ ইন্দ্রাণীর প্রথম প্রেমিক সিদ্ধার্থ দাসের কথা। কলকাতাতেই নাটকীয় ভাবে হদিশ মেলে সিদ্ধার্থর। ছবিতে সেই সিদ্ধার্থর ভূমিকায় অভিনয় করছেন কৌশিক সেন।

হত্যাকাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত, ইন্দ্রাণীর প্রাক্তন স্বামী সঞ্জীব খন্নাকেও গ্রেফতার করা হয়েছে কলকাতা থেকে। সঞ্জীবের ভূমিকায় বড় পর্দায় দেখা যাবে সফিক ইকতাফকে। খুনের ঘটনায় ধৃত গাড়িচালক শ্যাম রাইয়ের ভূমিকায় অভিনয় করবেন রাজেশ শর্মা।

স্টার ইন্ডিয়ার প্রাক্তন সিইও তথা ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের বর্তমান স্বামী পিটার মুখোপাধ্যায় এই রহস্যের অন্যতম চরিত্র। পিটারের চরিত্রের জন্য আদিত্য পাঞ্চোলির কথা ভেবেছেন পরিচালক। মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার রাকেশ মারিয়াও এই হত্যারহস্যে গুরুত্বপূর্ণ চরিত্র। পর্দায় রাকেশের চরিত্রটি ফুটিয়ে তুলবেন সব্যসাচী চক্রবর্তী।

ছবিতে ইন্দ্রাণী মুখোপাধ্যায়, ইন্দ্রাণীর প্রথম প্রেমিক সিদ্ধার্থ দাস এবং গাড়ি চালক শ্যাম রাইয়ের চরিত্ররা ফ্ল্যাশব্যাকে গল্প বলবে। এই ‘রসমান এফেক্ট’-এ চিত্রনাট্যের জাল বুনেছেন পরিচালক। তাঁর দাবি, সত্যের বহুমাত্রিক ব্যাঞ্জনাই ধরা থাকবে সেলুলয়েডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE