Advertisement
১২ জুন ২০২৪
Amitabh Bachchan News

‘আমার জন্য কোনও চরিত্র থাকলে জানাবেন’, শিবপ্রসাদকে বলেছিলেন অমিতাভ বচ্চন

“ইতিমধ্যেই সমস্ত কথা হয়ে গিয়েছে। চিত্রনাট্যে একটা জায়গায় কিছুটা বদল আনতে চান তাঁরা। আপাতত সেটা নিয়েই কথাবার্তা চলছে,” বললেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

Image of Amitabh Bachchan and Shiboprosad Mukherjee

(বাঁ দিকে) শিবপ্রসাদ মুখোপাধ্যায়। অমিতাভ বচ্চন (ডান দিকে) ছবি: নিজস্ব এবং সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৮:২৫
Share: Save:

রাখি গুলজ়ারের সঙ্গে শুটিং শেষ হয়েছে সম্প্রতি। এ বার তালিকায় আরও এক বলি তারকা! অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের সঙ্গে ছবি তৈরির পরিকল্পনা শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের। প্রাথমিক আলোচনাও হয়ে গিয়েছে ইতিমধ্যে। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের সঙ্গে কথা বললেন পরিচালক।

‘গোত্র’ ছবিটি দেখার পরে জয়া বচ্চন মুম্বই যাওয়ার আমন্ত্রণ জানান পরিচালককে। সেখানে হিন্দি ভাষায় ‘গোত্র’ ছবি তৈরির প্রসঙ্গে আলোচনা হয়। অনুসূয়া মজুমদার অভিনীত ‘মুক্তিদেবী’র চরিত্রে অভিনয়ের ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। এই প্রসঙ্গে শিবপ্রসাদ বললেন, “ইতিমধ্যেই সমস্ত কথা হয়ে গিয়েছে। কবে চূড়ান্ত করা হবে, তা বিশদে জানি না। চিত্রনাট্যে একটা জায়গায় কিছুটা বদল আনতে চান তাঁরা। আপাতত সেটা নিয়েই কথাবার্তা চলছে।”

মুম্বইয়ে বচ্চনদের অফিসে বসেছিলেন তখন। হঠাৎ ঘরে ঢুকলেন খোদ অমিতাভ বচ্চন। জিম থেকে সোজা গন্তব্যে। উইং কমান্ডার রমেশ আলাপ করিয়ে দিলেন শিবপ্রসাদের সঙ্গে। প্রত্যুত্তরে শাহেনশাহ বলেছিলেন “হ্যাঁ, আমি জানি।” পরিচালক বললেন, “খুবই বিনয়ী তিনি। নিজে থেকেই হাত মেলালেন। তার পরে বললেন, ‘আমি অমিতাভ বচ্চন’।“ তবে চমক এখানেই শেষ হয়নি। শিবপ্রসাদ জানালেন, অমিতাভের পরের কথাটি আরও তাক লাগিয়ে দিয়েছিল তাঁকে। বলি অভিনেতা তাঁকে বলেছিলেন, “আমার জন্য কোনও চরিত্র থাকলে জানাবেন।”

উত্তরে স্তম্ভিত হয়ে তাকিয়ে ছিলেন পরিচালক। সম্বিৎ ফিরে পাওয়ার পরে এটুকুই বলেছিলেন, “হ্যাঁ স্যর, নিশ্চয়।” তিনি জানালেন, যে কোনও সময় যোগসূত্র তৈরি হতে পারে। তাঁর কথায়, “দেখি, কবে বাস্তবায়িত করতে পারি। চিত্রনাট্য তো উপরওয়ালা লেখেন।”

‘বেলাশেষে’ ছবিটি দেখার পরে টুইট করেছিলেন অমিতাভ বচ্চন। কাজেই এটা স্পষ্ট যে, ব্যক্তিগত আলাপ না থাকলেও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের কাজ সম্পর্কে ওয়াকিবহাল তিনি। “আমার কাছে অত্যন্ত গর্বের, স্বপ্নের মতো,” অভিজ্ঞতার বিষয়ে মুগ্ধতার সুর পরিচালকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE