Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shoojit Sircar

Shoojit Sircar: ‘বিশাল কনটেন্ট’ ঘোষণা করে বেশির ভাগ ছবিই মুখ থুবড়ে পড়ছে বক্স অফিসে: সুজিত

বেশির ভাগ ছবিই মুখ থুবড়ে পড়ছে বক্স অফিসে। রবিবার সেই দিকেই আঙুল তুললেন সুজিত সরকার।

সুজিত সরকার।

সুজিত সরকার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১২:৩১
Share: Save:


ইদানীং কনটেন্ট বা বিষয় নির্ভর ছবির প্রতি ঝোঁক পরিচালকদের। এই ধরনের ছবিতে আগ্রহী অভিনেতারাও। অভিনয়ের সুযোগ বেশি বলে মনে করেন তাঁরা। সবটাই যখন ইতিবাচক, প্রযোজকও ঘরে লক্ষ্মী তুলতে বিষয় নির্ভর ছবির পিছনেই বিনিয়োগ করছেন। তাই প্রায় প্রতিটি ছবির আগেই প্রচারে বলা হচ্ছে, বড় মাপের বা এক দম ভিন্ন স্বাদের বিষয় নির্ভর নতুন ছবি আসছে! ফলাফল? বেশির ভাগ ছবিই মুখ থুবড়ে পড়ছে বক্স অফিসে। রবিবার সেই দিকেই আঙুল তুললেন সুজিত সরকার। তাঁর ব্যঙ্গ, ছবির বিষয় মাপার মাপকাঠি কী? কিলো না টন!

বিষয়টি নিয়ে শুধু মাথা ঘামিয়েই থেমে থাকেননি পরিচালক। ইনস্টাগ্রামে একটি পোস্টও দিয়েছেন। যার শিরোনাম ‘কনটেন্ট বাই কিলো’স’! এ বিষয়ে ‘পিঙ্ক’ খ্যাত কাহিনিকারের উদাহরণ, ‘ধরে নিচ্ছি, বড় বিষয় নির্ভর ছবির ওজন ১০ কিলো। মাঝারি বিষয় নির্ভর ছবির ওজন সে ক্ষেত্রে ৫ কিলো।’ অবশ্য স্বাধীন ছবির ওজন গড়ে ১ কিলো সুজিতের কাছে। তার পরেই তাঁর প্রশ্ন, এই যে সবাই 'বিশাল' মাপের কনটেন্টের ঘোষণা করছেন তার ওজন কত? এক টন?

বিষয়টি নিয়ে সুজিত একাই রসিকতা করেননি। তাঁর সঙ্গে জুড়ে নিয়েছেন অনুরাগীদেরও। তাঁদের উদ্দেশে তাঁর প্রশ্ন, ‘আপনারা কী বলেন?’ জবাব দিয়েছেন নেটাগরিকেরা। কারওর দাবি, ছবির বিষয়ই আসল রাজা। কেউ বলেছেন, ৯৫ শতাংশ ছবির প্রচার এক টনের। ছবির বিষয়ের মান? মাত্র এক কিলো! আরেক জনের দাবি, আদতে কোনও বিষয়-ই থাকছে না। ছবির গান বা প্রচারের জোরে বক্সঅফিসে সাফল্য আসছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Shoojit Sircar Director
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE