Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

শ্রীদেবীর হাত ধরে বড় পর্দায় ফিরছে ‘মিস্টার ইন্ডিয়া’!

সংবাদ সংস্থা
২৪ সেপ্টেম্বর ২০১৬ ১১:০৫

সায়েন্স ফিকশন মূলক কোনও রোম্যান্টিক কমার্সিয়াল ছবি এত সাফল্য পায়নি। কল্পবিজ্ঞানকে কাজে লাগিয়ে একজন সাধারণ মানুষের সুপারহিরো হয়ে ওঠার গল্প এই ছবিটির মাধ্যমেই প্রথম দেখেছিল বলিউড। আর প্রথম দর্শনেই সেই সুপারহিরোর প্রেমে পড়ে যায় এ দেশের আট থেকে আশি। বুঝতে পেরেছেন কার কথা বলছি! ‘মিস্টার ইন্ডিয়া’। হ্যাঁ, ভারতীয় সিনেমার অন্যতম সাড়া জাগানো বলিউড ফিল্ম। ‘মিস্টার ইন্ডিয়া’র ভূমিকায় অভিনয় করেছিলেন অনিল কপূর। এ ছাড়াও ছবির নায়িকা শ্রীদেবী, একটি সংবাদ সংস্থার সম্পাদকের ভূমিকায় অন্নু কপূর, ‘মিস্টার ইন্ডিয়া’র বন্ধু ক্যালেন্ডারের ভূমিকায় সতীশ কৌশিক—সবারই দুর্দান্ত অভিনয় মন জয় করে নিয়েছিল দর্শকদের। আর ছবির ভিলেন ‘মোগ্যাম্বো’ (যে ভূমিকায় অভিনয় করেছিলেন প্রয়াত অভিনেতা অমরীশ পুরি) তো ভারতীয় সিনেমার ইতিহাসে কালজয়ী হয়ে যায়। ছবিটি মুক্তি পায় ১৯৮৭ সালের ২৫ মে। এর পর দীর্ঘ ২৯ বছর পেরিয়েও এখনও ছবিটির প্রতি দর্শকদের আকর্ষণ, ভাল লাগা এতটুকু কমেনি। ‘মিস্টার ইন্ডিয়া’ এখনও হিট। আর তাই আবার বড় পর্দায় ফিরছে ‘মিস্টার ইন্ডিয়া’।

অনেক দিন ধরেই বি-টাউনে শোনা যাচ্ছিল, ছবিটির নাকি সিক্যুয়েল তৈরির কথা ভাবছেন বনি কপূর। শোনা যাচ্ছে, ছবিটির সিক্যুয়েলে থাকছেন শ্রীদেবী। ছবির অন্য চরিত্রগুলির জন্য চলছে বাছাই পর্বের কাজ। বি-টাউনের একটি সূত্রের দাবি, এ ছবির জন্য রীতিমতো প্রস্তুতি শুরু করে দিয়েছেন শ্রীদেবী। ইতিমধ্যেই তিনি নাকি হেয়ার স্টাইলার এবং কস্টিউম ডিজাইনারের সঙ্গেও কথা সেরে ফেলেছেন।

ছবির নায়িকা যেহেতু অপরিবর্তিতই থাকছে অনেকেই ভাবতে শুরু করেছেন ছবির নায়ক কি অনিল কপূরই থাকছেন! এর উত্তরে সম্প্রতি একটি সাক্ষাত্কারে শ্রীদেবী বলেন, “ছবির সিক্যুয়েলে আমি আছি। তবে আমি জানি না সিক্যুয়েলে আমার ভূমিকা কী হবে! আমার স্বামী (বনি কপূর) এখন আর একটি ছবির কাজে ব্যস্ত। তাই এই মুহূর্তে ছবির সিক্যুয়েল সম্পর্কে বিস্তারিত কিছু বলার সময় আসেনি।”

Advertisement

অর্থাত্, দু’টো ব্যপারে নিশ্চিত হওয়া গেল। এক, ‘মিস্টার ইন্ডিয়া’র সিক্যুয়েল হচ্ছেই। দুই, এ ছবিতেও থাকছেন মিস ‘হাওয়া হাওয়াই’। বাকি রইল শুধু সিক্যুয়েলে ‘মিস্টার ইন্ডিয়া’-র যোগ দেওয়াটা! যার জন্য আরও কিছু দিন অপেক্ষা করতেই হবে সবাইকে।

আরও পড়ুন...
সুপারহিট বলিউডি ছবির নায়িকা ইনি! চিনতে পারছেন?

দেবপ্রয়াগে গঢ়বালের একমাত্র দুর্গাপুজো

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement