×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ মার্চ ২০২১ ই-পেপার

বচ্চন থেকে রজনীকান্ত, প্রিয়ঙ্কা থেকে প্রসেনজিৎ, ফিল্ম ইন্ডাস্ট্রি হয়ে উঠল ‘ফ্যামিলি’

সংবাদ সংস্থা
মুম্বই ০৭ এপ্রিল ২০২০ ১২:৪৯
অন্যান্য অভিনেতাদের সঙ্গে অমিতাভ বচ্চন। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

অন্যান্য অভিনেতাদের সঙ্গে অমিতাভ বচ্চন। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

একটা শর্ট ফিল্ম। সেখানে অমিতাভ বচ্চন, রজনীকান্ত, চিরঞ্জীবী, রণবীর কপূর থেকে শুরু করে আলিয়া ভট্ট, প্রিয়ঙ্কা চোপড়া, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে দেখা যাচ্ছে। প্রত্যেকেই নিজের মাতৃভাষায় কথা বলছেন সেখানে। করোনাভাইরাস নিয়ে সতর্কতার বার্তা দেওয়া শর্ট ফিল্ম ‘ফ্যামিলি’ সোমবার মুক্তি পেয়েছে। এই উদ্যোগকে কুর্নিশ জানাচ্ছেন নেটাগরিকরা।

সাড়ে চার মিনিটের এই ছবির গল্প শুরু হচ্ছে বলিউড শাহেনশা অমিতাভ বচ্চনের কালো চশমাকে ঘিরে। সেই চশমা খোঁজা ঘিরেই একে একে আবির্ভাব ঘটে ফিল্মদুনিয়ার পরিচিত মুখগুলির। সেই চশমা খুঁজতে গিয়েই আসেন রজনীকান্ত, মোহনলাল, চিরঞ্জীবী, রণবীর কপূর, শিবা রাজ কুমারদের। প্রত্যেকেই তাঁরা এই ছবিতে অংশগ্রহণ করেছেন নিজেদের বাড়িতে বন্দি থেকে। সেই ছবিতে তাঁদের বলতে শোনা গিয়েছে নিজের মাতৃভাষায়। যেমন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বাংলায় বলছিলেন ‘ফ্যামিলি’ ছবিতে।

শেষে প্রিয়ঙ্কা চোপড়া বিগ-বির হাতে তুলে দেন তাঁর কালো চশমা। ভিডিয়োর শেষে বচ্চন ভারতের এই ফিল্ম ইন্ডাস্ট্রিকে ফ্যামিলি বলে উল্লেখ করলেন। সকলকে ঘরে থাকার আবেদন জানিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রির দৈনিক মজুরির কর্মীদের জন্য সাহায্যের ঘোষণাও করেছেন।

Advertisement

লকডাউনের জেরে কাজ বন্ধ। যার জেরে সমস্যায় প়ড়েছেন ইন্ডাস্ট্রির দৈনিক কর্মীরা। আর সেই কর্মীদের সাহায্যের ঘোষণা করেছেন তিনি। সোনি পিকচার্স ও কল্যণ জুয়েলার্সের সঙ্গে গাঁটছড়া বেঁধে ওই কর্মীদের বাড়িতে চাল, ডাল পৌঁছে দিতে উদ্যোগী হয়েছেন বিগ বি। দেখুন সেই ভিডিয়োতে কী বললেন তিনি—


Advertisement