• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শ্যাম বেনেগালের ছবির কাজ নিয়ে ভারতে ফিরছেন ফাওয়াদ

Shyam Benegal, Fawad Khan

উরি হামলার পরিপ্রেক্ষিতে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার হুমকির পর ভারত ছেড়ে দেশে ফিরে যান পাক অভিনেতা ফাওয়াদ খান। ফাওয়াদ নিজে অবশ্য জানান, হুমকির জেরে নয়, সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই দেশে ফিরে যান তিনি। এ মাসের শুরুতেই কন্যাসন্তানের বাবা হয়েছেন তিনি।

ফাওয়াদের ভারত ছাড়ার পর থেকেই জল্পনা শুরু হয়, তিনি কি আদৌ আর ফিরে আসবেন? সূত্রের খবর, আবার ভারতে ফিরছেন ফওয়াদ খান। তাও আবার নতুন একটা ছবির কাজ নিয়ে। ফওয়াদকে ভারতে ফেরানোর উদ্যোগ নিয়েছেন সেন্সর বোর্ডের অন্যতম সদস্য জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল। সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন শ্যাম বেনেগাল নিজেই। তিনি জানান, পরের ছবিটা তিনি ফওয়াদকে নিয়ে তৈরি করতে চান। তবে ছবিটির পরিচালনার দায়িত্বে থাকছেন না বেনেগাল। তাঁর প্রযোজিত এই ছবিতে পরিচালকের ভূমিকায় দেখা যাবে হর্ষ নারায়ণকে। ভারত-পাক দু’দেশের বর্তমান টালমাটাল পরিস্থিতিই এই ছবির মূল বিষয়বস্তু। বেনেগাল জানান, ছবির নাম ‘ইয়ে রাস্তে হ্যায় প্যার কে’।

বর্ষীয়ান এই চলচ্চিত্র পরিচালক তাঁর এই ছবির মাধ্যমে যুদ্ধের আবহের ঊর্ধ্বে উঠে দু’দেশের আম জনতার আন্তরিক মেলবন্ধনের চেষ্টা করছেন। কিন্তু এ কাজে তিনি কত দূর এগোতে পারবেন, তা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করতে শুরু করেছেন। কারণ, সেন্সর বোর্ডের প্রধান পহলাজ নিহালনি ভারতীয় চলচ্চিত্রে পাক অভিনেতাদের কাজ করার ঘোর বিরোধী। তাই এই অবস্থায় শ্যাম বেনেগালের উদ্যোগ কত দূর এগোতে পারে সেটাই দেখার।

 

আরও পড়ুন...
রণবীরের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের বিতর্কের জেরে প্রচারে নেই ঐশ্বর্যা?

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন