×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

‘নিজের গানের দিকে মন দিন’, শানকে কটাক্ষ নেটাগরিকের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১৬:২৯
শান বরাবরই হাসিখুশি এবং ঠান্ডা মেজাজের বলে পরিচিত।

শান বরাবরই হাসিখুশি এবং ঠান্ডা মেজাজের বলে পরিচিত।

পেট্রলের মূল্যবৃদ্ধি নিয়ে টুইটারে প্রশ্ন তুলেছিলেন শান। কিন্তু সরকারের বিরুদ্ধে প্রশ্ন তোলা মনে ধরেনি এক নেটাগরিকের। গায়ককে তাই নিজের গানের দিকে মনোনিবেশ করার উপদেশ দিয়েছেন তিনি।

শানকে কটাক্ষ করে সেই নেটাগরিক লিখেছেন, ‘নিজের গানের দিকে মন দিন। যে ক্ষমতা আপনার হারিয়ে গিয়েছে। যে বিষয়টা বোঝেন না, তাতে নাক গলানোর চেষ্টা করবেন না’।

শান বরাবরই হাসিখুশি এবং ঠান্ডা মেজাজের বলে পরিচিত। তবে এ বার খানিক মেজাজ হারান তিনি। নেটাগরিককে ফিরিয়ে দেন কথার উত্তর। তাঁর মন্তব্যটি শেয়ার করে শান লেখেন, ‘আমি প্রশ্ন তুলেছি, কারণ আমি চাই কেউ বুঝিয়ে দিক। আমি কি জানতে পারি, আপনি সঙ্গীত সম্পর্কে কী বোঝেন যে বলছেন, আমি আমার গান করার ক্ষমতা হারিয়ে ফেলেছি’?

Advertisement

অতীতে পেট্রলের মূল্যবৃদ্ধি নিয়ে টুইটারে নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন গায়ক। তিনি লিখেছিলেন, ‘কেন সরকার পেট্রলে জিএসটি আনছে না? রাজ্য এবং কেন্দ্র কেন পেট্রলের উপর বেশি কর বসাচ্ছে? এর কি কোনও যুক্তিসঙ্গত উত্তর আছে? দয়া করে আমাকে কেউ বুঝতে সাহায্য করুন’।

প্রায় ২৫ বছর ধরে চলচ্চিত্র দুনিয়ায় গান গাইছেন শান। তবে ইদানীং খুব বেশি গাইতে শোনা যায় না তাঁকে। তবে নিজের মতামত ব্যক্ত করে শিরোনামে উঠে এলেন গায়ক।

Advertisement