×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

মৃত্যুশয্যায় অনিন্দ্য! শ্রীময়ীর দেখভালের অনুরোধ জানাল রোহিতকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৫২
কী ঘটতে চলেছে 'শ্রীময়ী'তে?

কী ঘটতে চলেছে 'শ্রীময়ী'তে?

কিছুদিন আগেও ‘শ্রীময়ী’ ধারাবাহিক নিয়ে মারাত্মক টেনশন ছিল অনুরাগীদের। গল্পের খাতিরে রোহিত সেন মারা যাবে, না বিদেশে ফিরে যাবে-- এই দোটানায় ভুগছিলেন সবাই। সবার আন্দাজ ‘ভুল’ প্রমাণ করে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে অনিন্দ্য! শ্রীময়ীর প্রাক্তন স্বামী। অনিন্দ্যর মনোবল বাড়াতে তার পাশে পুরো পরিবার। খবর পেয়ে উপস্থিত শ্রীময়ীও। শ্রীময়ীর টানে এসেছে রোহিত।

সেখানেই এক নতুন মুহূর্তের অবতারণা। মৃত্যুশয্যায় শুয়ে অনিন্দ্য এই প্রথম সরাসরি শ্রীময়ীর দায়িত্ব নেওয়ার অনুরোধ জানাল রোহিতকে। একই সঙ্গে স্বীকারও করেছে, রোহিত আর শ্রীময়ী একে অন্যের জন্যই তৈরি। রোহিত তার ভালবাসাকে যত ভাল রাখতে পারবে, ততটা ভাল আর কেউ শ্রীময়ীকে রাখতে পারবে না।

প্রত্যেক ধারাবাহিকের মতো 'শ্রীময়ী'তেও পর্বে পর্বে মোচড়। কিছু দিন আগেও ধারাবাহিক দেখতে দেখতে প্রায় ক্ষেপেই গিয়েছিলেন রোহিতের অনুরাগীরা। সারাক্ষণ রোহিতের ত্যাগস্বীকার আর নিতে পারছিলেন না তাঁরা। তাই সবার একটাই আর্তি ছিল চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়ের কাছে, ‘শ্রীময়ীকে মহান সাজাতে গিয়ে দয়া করে রোহিতের উপর কোপ বসাবেন না। রোহিতের মৃত্যু বা বিদেশে ফিরে যাওয়া, কোনওটাই কাম্য নয় দর্শকদের কাছে'। সেই সব নেটাগরিকদের মুখে চওড়া হাসি নতুন পর্বের আগাম আভাস পেয়ে।

কী ঘটতে চলেছে 'শ্রীময়ী'তে? খবর, হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি অনিন্দ্য। শুনেই সেখানে ছুটে গিয়েছে শ্রীময়ী। ভেঙেও পড়েছে চিকিৎসায় সাড়া না দেওয়া ‘প্রাক্তন’কে দেখে। পরিবারের বাকি সদস্যদের সঙ্গে তারও প্রার্থনা, সুস্থ হয়ে বাড়ি ফিরুক অনিন্দ্য। সবাই যখন কেবিনের বাইরে দাঁড়িয়ে উৎকণ্ঠায় প্রহর গুনছে, তখনই যেন শ্রীময়ীর প্রার্থনার জোরে সামান্য সাড় ফিরে পায় অনিন্দ্য। ইতিমধ্যে খবর পেয়ে সেখানে এসেছে রোহিত। সবাই অনিন্দ্যর কেবিনে যেতেই রোহিতকে শ্রীময়ীর দায়িত্ব নেওয়ার অনুরোধ জানায় সে।

বসন্ত মিলনের মাস। তাই মরশুম জুড়ে চ্যানেলে চ্যানেলে সব ধারাবাহিকেই বাজছে মিলনের সুর। তবে ‘শ্রীময়ী’র আগামী পর্বের আগাম আভাস পেয়েও খুব স্বস্তিতে নেই ধারাবাহিকের অনুরাগীরা। যদি আবার গল্প বদলে যায়! সেই ভয়ে আগেভাগেই আর্জি জমা পড়েছে স্টার জলসার সামাজিক পাতায়, ‘এই সুযোগে অনিন্দ্যকে পরপারে পাঠিয়ে রোহিত আঙ্কলের সঙ্গে শ্রীময়ীর বিয়ে দিয়ে শ্রীময়ীকে একটু শান্তি দেওয়া হোক'।

কারওর স্পষ্ট দাবি, ‘রোহিত সেন আর শ্রীময়ীর রোমান্স দেখান, প্লিজ'।

Advertisement
Advertisement