Advertisement
০৭ মে ২০২৪
Shaan

সিনেমার গান বাঁধতে গিয়ে অভিনয়ও করে ফেললেন! এই প্রথম পর্দায়, গুরুত্বপূর্ণ চরিত্রে শান

শানের বিপুল প্রশংসা করে পরিচালক জানান, শান শুধু এক জন অসাধারণ গায়কই নয়, একজন স্বতঃস্ফূর্ত, অভিনেতা। জোর করে কোনও কিছু করার চেষ্টা করতে হয় না তাঁকে।

image of shaan.

কেন তাঁকেই অভিনয়ের জন্য বেছে নিলেন পরিচালক? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ২১:২৮
Share: Save:

গানের ভিডিয়োয় বহু বার মুখ দেখিয়েছেন তিনি। তবে এ বার পুরোদস্তুর অভিনয়ে আসছেন জনপ্রিয় বাঙালি গায়ক শান্তনু মুখোপাধ্যায়, ওরফে শান। পাপারাও বিয়ালাস পরিচলিত সঙ্গীতবহুল ছবি ‘মিউজ়িক স্কুল’- এ দেখা যাবে তাঁকে।

এই কাজের সুযোগ পাওয়ার জন্য পরিচালককে কৃতজ্ঞতা জানিয়ে শান বলেন, “ যখন ‘মিউজ়িক স্কুল’-এর একটা গানে কাজ করা শুরু করলাম, তখন ধারণাই ছিল না যে, তাতে অভিনয়ও করে ফেলব!”

কেন তাঁকেই অভিনয়ের জন্য বেছে নিলেন পরিচালক? শানের কথায়, “যখন আমি গান রেকর্ড করছিলাম, পরিচালকের মনে হয়েছিল, চরিত্রটায় আমাকেই সব থেকে ভাল মানাবে। তখন আমাকেই প্রস্তাব দেন।”

ছবির গল্প নিয়ে ধারণা ছিলই, এর পর যখন পাপারাও চিত্রনাট্য পড়ে শোনান, রাজি হয়ে যান শান। গায়ক তথা অভিনেতা জানান, শুটিংয়ের অভিজ্ঞতা খুবই ভাল। বেশির ভাগ অংশ শুট করা হয়েছে গোয়ায়।

শান অভিনীত চরিত্রের জন্য চনমনে, প্রাণশক্তিতে ভরপুর, এক জন অভিনেতার সন্ধানে ছিলেন পরিচালক। পাপারাওয়ের কথায়, “আমি দেখলাম, শান যখন ছবির জন্য গান রেকর্ড করছিল, ও খুবই উত্তেজিত ছিল। খুশিতে ওর চোখমুখ উজ্জ্বল হয়ে উঠেছিল। আক্ষরিক অর্থেই নেচে নেচে গাইছিল ও। ব্যস, সঙ্গে সঙ্গে বুঝতে পেরে গেলাম, যাকে খুঁজছি, তাকে পেয়ে গিয়েছি।”

বহুভাষিক ছবিটি তৈরি করছেন আইপিএস অফিসার থেকে পরিচালক হওয়া পাপারাও। শানের বিপুল প্রশংসা করে পরিচালক জানান, শান শুধু এক জন অসাধারণ গায়কই নন, এক জন স্বতঃস্ফূর্ত, অভিনেতাও। জোর করে কোনও কিছু করার চেষ্টা করতে হয় না তাঁকে। পাপারাওয়ের কথায়, “সব থেকে বড় কথা, ও একজন খুব ভাল মানুষ। ওর ইতিবাচক মানসিকতা এবং উচ্ছল ভাবভঙ্গির জন্যই এই ছবিতে ওকে নিয়েছি।”

ছবির জন্য তৈরি হওয়া একটি গান এই সপ্তাহেই মুক্তি পাবে।

ছবিতে শান অভিনয় করছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। তাঁর সহ-অভিনেতারা হলেন শ্রিয়া শরণ, শরমন যোশী প্রমুখ। ছবিতে যেমন অভিজ্ঞ অভিনেতারা রয়েছেন, তেমনই প্রতিভাবান শিশুশিল্পীরাও রয়েছে।

সাম্প্রতিক কালে পড়াশোনার প্রবল চাপে ছাত্র, তাদের অভিভাবক, শিক্ষকদের আধুনিক সমাজে কী পরিস্থিতি হয়, এই ছবি সেই বিষয়টিতেই সংবেদনশীলতার আলো ফেলবে।

১১টি গান থাকবে ছবিতে। তার মধ্যে ৩টি গান ‘সাউন্ড অফ মিউজ়িক’ ছবি থেকে নিয়ে নতুন করে সাজানো হয়েছে। ছবি শুট করা হচ্ছে হিন্দি এবং তেলুগু ভাষায়, ডাব করা হবে তামিল ভাষাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shaan Bollywood South Indian Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE