Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

বিজেপি-র বানান ‘ক্লাস’ নিলেন অভিনেতা সোহম চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ ডিসেম্বর ২০২০ ২৩:৪০
সোহম চক্রবর্তী

সোহম চক্রবর্তী

বিজেপি-র বানান ক্লাস নিলেন সোহম চক্রবর্তী। দন্ত্য ন এবং মূর্ধণ্য-এর পার্থক্য বোঝালেন অভিনেতা ও যুব তৃণমূলের সাধারণ সম্পাদক সোহম।

২০২১ সালে বাংলায় বিধানসভা নির্বাচন। আর তার জন্য চলছে জোর প্রস্তুতি। এক দিকে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল। বিপরীতে রণমূ্র্তি ধারণ করেছে বিজেপিও। এমনই একটি প্রচার সভায় বাংলায় ‘গনতন্ত্র’হীনতার দাবি করেছিল বিজেপি। কিন্তু ন-এ ণ-এ গন্ডগোল! ঠিক চোখে পড়েছে সোহমের।

টলিউডের প্রথম সারির অভিনেতা সোহম চক্রবর্তী। রাজনীতির জগতেও পা রেখেছেন অনেক আগেই। যুব তৃণমূলের সাধারণ সম্পাদক তিনি। তবে ২০১৬ সালে বড়জোড়া থেকে নির্বাচনে দাঁড়িয়ে হেরে গিয়েছিলেন তারকা সোহম। কিন্তু তিনি হার মানেননি। এখনও নিজের দলের জন্য তিনি সক্রিয়। বিশেষ করে তার প্রমাণ মেলে টুইটারে।

Advertisement

‘অপশাসন হাটাও, গণতন্ত্র বাঁচাও’। না, এই স্লোগানের ব্যানারটিতে গণতন্ত্রের বানান এটি ছিল না। মূর্ধণ্য-এর জায়গা ছিল দন্ত্য ন। আর সেই বানানটির ভুল সংশোধন করে দিলেন অভিনেতা সোহম। শুধু সংশোধনই করলেন না, বিজেপি-কে এক হাতও নিলেন তিনি। টুইটারে সেই প্রচারসভার একটি ছবি পোস্ট করলেন। ক্যাপশনে লিখলেন, ‘গণতন্ত্র তো মানেন না, অন্তত শব্দের বানানটা তো ঠিক করে লিখতে পারতেন।’ এর পাশে একটি ইমোজিও দিতে ভোলেননি। যার মাধ্যমে নিজের অভিব্যক্তির প্রকাশ করেছেন সোহম। মাথায় হাত দিয়ে এক জন পুরুষ। যেন কোনও কারণে অত্যন্ত হতাশ সে। ছবিতে লাল রঙের গোলও করে দিয়েছেন ‘গনতন্ত্র’-এর উপর।

আরও পড়ুন: ‘স্বস্তিকার থেকে অনুপ্রাণিত হই’, জানালেন অভিনেত্রী অনিন্দিতা বসু

আর ছবিটা? সদ্য দলবদলু শুভেন্দু অধিকারী নিজের টুইটার প্রোফাইলের কভার পিকচারে ছবিটি রেখেছিলেন। সেখান থেকেই স্ক্রিনশট নিয়ে রেখেছেন সোহম।

আরও পড়ুন: গিটার হাতে গান ধরলেন জুনিয়র কিং খান, আরিয়ানের গানে মুগ্ধ নেটাগরিকরা

আরও পড়ুন

Advertisement