Advertisement
০৫ মে ২০২৪
Sohini Sarkar

Sohini Sarkar: বয়স হয়ে এল সোহিনীর, এখনও মনের মতো ‘খেলোয়াড়’-এর চরিত্র পেলেন না!

কোনও ছবি দেখতে দেখতে কি এক বারও মনে হয়নি, ইশ! এই চরিত্রটা পেলে মাতিয়ে দিতেন?

সোহিনী সরকার

সোহিনী সরকার ছবি ইনস্টাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৬:০১
Share: Save:

সোহিনী সরকার বাস্তববাদী। জীবন যে পথ দেখায়, সেই পথেই তিনি হাঁটেন। শনিবার, আনন্দবাজার অনলাইনের লাইভ সাক্ষাৎকারে এসে এমনই দাবি করলেন অভিনেত্রী স্বয়ং।

প্রথম ছবি ‘রূপকথা নয়’। সত্যিই কি রূপকথার মতো জীবন ততটাও মধুর নয় সোহিনীর? রূঢ বাস্তব কি স্বপ্ন দেখতে ভুলিয়ে দিয়েছে তাঁকে? কোনও ছবি দেখতে দেখতে কি এক বারও মনে হয়নি— ইশ! এই চরিত্রটা যদি পেতেন, মাতিয়ে দিতেন?

এতগুলো প্রশ্ন একসঙ্গে জড়ো হতেই মনে-মুখে আগলহীন সোহিনী। অন্তরঙ্গ আলাপচারিতায় ‘সত্যবতী’ অকপটে বলেছেন, ‘‘মনে হয় তো। যেমন, খেলোয়াড়ের চরিত্রে অভিনয় করার খুব ইচ্ছে ছিল। আমার শারীরিক কাঠামো এই ধরনের চরিত্রের উপযুক্ত। ছোটবেলায় খেলাধুলোও করেছি।’’ সোহিনীর সেই স্বপ্নপূরণ হয়নি আজও। এই প্রথম তাঁর গলায় আক্ষেপ, বয়স এগিয়ে যাচ্ছে। আর এই ধরনের চরিত্রে ডাক পেলেও অভিনয় করতে পারবেন না।

একই ভাবে তাঁর ভারী লোভ সত্যজিৎ রায়ের একাধিক ছবির চরিত্রদের উপরে। যেমন, ‘তিন কন্যা’র ‘মৃন্ময়ী’ বা ‘মণিমালিকা’। এই দুই চরিত্রে অভিনয় করেছিলেন অপর্ণা সেন এবং কণিকা মজুমদার। দু’টিই সোহিনীর মনের খুব কাছাকাছি। সুযোগ পেলে ‘মহানগর’ ছবির ‘আরতি’ অথবা ‘চারুলতা’ ছবির ‘চারুলতা’ও হতে চান। যে দুই চরিত্র কালজয়ী হয়ে গিয়েছে মাধবী মুখোপাধ্যায়ের অভিনয়গুণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sohini Sarkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE