Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dahaad

মুক্তির আগেই অনন্য কৃতিত্ব, বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা পেল ‘দাহাড়’

প্রথম ভারতীয় ওয়েব সিরিজ় হিসেবে বার্লিনে ‘দাহাড়’। সেরা সিরিজ়ের প্রতিযোগিতায় জ়োয়া আখতার প্রযোজিত সিরিজ়।

‘দাহাড়’ এর মাধ্যমেই ওটিটির দুনিয়ায় পা রাখতে চলেছেন সোনাক্ষী সিন্‌হা।

‘দাহাড়’ এর মাধ্যমেই ওটিটির দুনিয়ায় পা রাখতে চলেছেন সোনাক্ষী সিন্‌হা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ২১:০৭
Share: Save:

চলতি বছরে মুক্তি পেতে চলেছে সোনাক্ষী সিন্‌হা অভিনীত ওয়েব সিরিজ় ‘দাহাড়’। মুক্তি পাওয়ার আগেই সমালোচক মহলে হইচই ফেলে দিয়েছে ‘দাহাড়’। চলতি বছরে বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা পেল আসন্ন এই ওয়েব সিরিজ়। বার্লিনে সেরা সিরিজ়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চলেছে ‘দাহাড়’।

‘এক্সেল এন্টারটেনমেন্ট’ ও ‘টাইগার বেবি’ প্রযোজিত ওয়েব সিরিজ ‘দাহাড়’। ওয়েব সিরিজে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন সোনাক্ষী সিন্‌হা ও বিজয় বর্মা। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন গুলশন দেভাইয়া, সোহম শাহ। সিরিজ় পরিচালনায় ‘তলাশ’ খ্যাত পরিচালক রীমা কাগতী ও রুচিকা ওবেরয়। প্রযোজনার দায়িত্বে রয়েছেন জ়োয়া আখতার ও রীতেশ সিধওয়ানি। জ়োয়া আখতারই প্রথম সমাজমাধ্যমে সবার সঙ্গে ভাগ করে নেন এই সুখবর। ‘‘‘দাহাড়’ প্রথম ভারতীয় ওয়েব সিরিজ়, যার প্রিমিয়ার হতে চলেছে বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে,”সমাজমাধ্যমে এই খবর জানিয়ে লেখেন জ়োয়া।

রাজস্থানের এক মফস্‌সলে একের পর এক মহিলার রহস্যমৃত্যু। নিছক আত্মহত্যা না, ঠান্ডা মাথায় পরিকল্পিত সিরিয়াল কিলিং? রহস্যের কিনারা করতে এগিয়ে আসেন সাব-ইন্সপেক্টর অঞ্জলি ভাটি। এই অঞ্জলির চরিত্রেই ওয়েব সিরিজ়ে অভিনয় করেছেন সোনাক্ষী সিন্‌হা। প্রসঙ্গত, ‘দাহাড়’ এর মাধ্যমেই ওটিটির দুনিয়ায় পা রাখতে চলেছেন শটগান সিন্‌হা কন্যা। প্রাইম ভিডিয়োতে চলতি বছরে মুক্তি পাবে এই ওয়েব সিরিজ়।

বার্লিনে সেরা সিরিজ়ের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী মোট সাতটি সিরিজ়ের মধ্যে ‘দাহাড়’ অন্যতম। আটটি এপিসোডের এই সিরিজ়ের প্রথম দু’টি এপিসোড দেখানো হবে বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। ২২ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে প্রতিযোগিতার ফলাফল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE