Advertisement
১৮ এপ্রিল ২০২৪
sonam kapoor

Sonam Kapoor: সোনমের সাফল্যের পিছনে রয়েছে জয়া বচ্চনের অবদান, জানিয়েছেন অনিল-কন্যা

পেশাগত জীবনের একদম শুরুতেই সঞ্জয় লীলা ভন্সালী, রাকেশ ওমপ্রকাশ মেহরাদের সঙ্গে কাজ করেও ‘ভাল অভিনেত্রী’-র তকমা জোটেনি অনিল-কন্যার।

জয়া বচ্চন এবং সোনম কপূর।

জয়া বচ্চন এবং সোনম কপূর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২১ ১২:৫০
Share: Save:

অভিনয় দক্ষতা নিয়ে অগুনতি প্রশ্নের মুখে পড়েছেন সোনম কপূর। পেশাগত জীবনের একদম শুরুতেই সঞ্জয় লীলা ভন্সালী, রাকেশ ওমপ্রকাশ মেহরাদের সঙ্গে কাজ করেও ‘ভাল অভিনেত্রী’-র তকমা জোটেনি অনিল-কন্যার। টানা ৬ বছর একের পর এক ফ্লপ ছবির পর ২০১৩ সালে ‘রঞ্ঝনা’ ছবিতে নায়িকার চরিত্রে অভিনয় করেন সোনম। ৮ বছর আগে আজকের তারিখেই মুক্তি পেয়েছিল সেই ছবি।

আনন্দ এল রাইয়ের ছবির জন্য বারাণসীর স্কুলপড়ুয়া ‘জোয়া’ হয়ে উঠতে হয়েছিল সোনমকে। বিশ্বাসযোগ্য অভিনয়ের মাধ্যমে সেই প্রথম দর্শকের প্রশংসা পেয়েছিলেন তিনি। পরবর্তী কালে এই সাফল্যের পিছনে জয়া বচ্চনের অবদানের কথা জানিয়েছিলেন তিনি। এক সাক্ষাৎকারে সোনম জানিয়েছিলেন, “জোয়া খুব প্রাণখোলা এবং হাসিখুশি মেয়ে। প্রথমে এই চরিত্রটি করতে অসুবিধা হলেও ‘গুড্ডি’ ছবিটি দেখার পর বিষয়টা সহজ হয়ে যায়। জয়া বচ্চনের বয়স তখন ২০-র কোঠায় ছিল, যখন তিনি সেই ছবিতে অভিনয় করেছিলেন। তাঁর চরিত্র দেখেই একজন স্কুল পড়ুয়ার হাবভাব কেমন হওয়া উচিত, তা বুঝেছিলাম।” প্রসঙ্গত, ১৯৭১-এ মুক্তি পাওয়া হৃষিকেশ মুখোপাধ্যায় পরিচালিত 'গুড্ডি' বলিউড রোম্যান্টিক কমেডির ইতিহাসে একটা মাইল ফলক হিসেবে চিহ্নিত। আর জয়া তখনও 'বচ্চন' হননি। এক সিনেমা পাগল কিশোরীর ভূমিকায় অনবদ্য অভিনয়ের স্বাক্ষর রেখেছিলেন সে দিনের জয়া ভাদুড়ি।

সোনমের আরও জানিয়েছেন, নিজের চরিত্রকে পর্দায় নিখুঁত ভাবে ফুটিয়ে তুলতে ‘গাইড’ ছবির ওয়াহিদা রহমানের চরিত্রকে রীতিমত ‘নকল’ করেছিলেন তিনি। ২ কিংবদন্তি অভিনেত্রীর থেকে অভিনয়ের পাঠ সাফল্য এনে দিয়েছিল সোনমকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood sonam kapoor Jaya Bachchan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE