Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Sonu Sood: ২০ কোটি টাকারও বেশি আয়কর ফাঁকি দিয়েছেন সোনু! জানাল আয়কর দফতর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৪:০৪
সোনু সুদ।

সোনু সুদ।

অভিনেতা সোনু সুদ ২০ কোটি টাকারও বেশি আয়কর ফাঁকি দিয়েছেন। আয়কর দফতরের তরফে একটি বিবৃতি জারি করে এমনই জানানো হয়েছে।

নিজের স্বেচ্ছাসেবী সংস্থার জন্য বিদেশ থেকেও ২ কোটি ১০ লক্ষ টাকা সংগ্রহ করেছিলেন অভিনেতা। ভারতীয় আইনে এই কাজ নিষিদ্ধ বলে জানানো হয়েছে সেই বিবৃতিতে।

সোনু এবং তাঁর সহকারীর বাড়িতে তল্লাশি চালিয়ে আয়কর ফাঁকি দেওয়ার একাধিক প্রমাণ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছে ওই সংস্থা।

Advertisement

তদন্তে এখনও পর্যন্ত ২০টি ভুয়ো ‘এন্ট্রি’র কথা জানা গিয়েছে। কয়েক জন ব্যক্তি স্বীকার করে নিয়েছেন, টাকার বদলে তাঁরা সোনুকে চেক দিয়েছেন। কর বাঁচানোর জন্য বেশ কিছু ভুয়ো ঋণ নেওয়া এবং বিভিন্ন রশিদে কারচুপি করার ঘটনাও পাওয়া গিয়েছে বলে দাবি আয়কর সংস্থার। এখনও পর্যন্ত জানা গিয়েছে, সব মিলিয়ে ২০ কোটি টাকারও বেশি আয়কর ফাঁকি দিয়েছেন সোনু।

গত বছর জুলাই মাসে সমাজসেবার জন্য ‘সোনু সুদ চ্যারিটি ফাউন্ডেশন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা খুলেছিলেন অভিনেতা। চলতি বছরে এপ্রিল মাস পর্যন্ত প্রায় ১৮ কোটি টাকা সংগ্রহ করেছেন তিনি। তার মধ্যে ১ কোটি ৯০ লক্ষ টাকা সমাজসেবা মূলক কাজে ব্যবহার করা হয়। বাকি টাকা এখনও পড়ে আছে বলেই জানা গিয়েছে।

সোনুর সঙ্গে লখনউয়ের একটি আবাসন সংস্থার চুক্তিতেও আপাতত নজর রয়েছে আয়কর কর্তাদের।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবালের সঙ্গে বৈঠকের পরেই সোনুর বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে বলে দাবি করছে বিজেপি-বিরোধী দলগুলি। আম আদমি পার্টি এবং মহারাষ্ট্রের শিবসেনা মনে করছে এ সব কিছু বিরোধী দল বিজেপি-র কারসাজি।

আরও পড়ুন

Advertisement