• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘অমানুষিক কাজের চাপ’! স্ট্রোকে মৃত্যু বলিউডের এই তরুণ সাউন্ড ইঞ্জিনিয়ারের

Nimish Pilankar
নিমিশ পিলানকর

মারা গেলেন ‘হাউজফুল ৪’ এবং ‘রেস ৩’-সহ  বেশ কিছু নামজাদা হিন্দি ছবির সাউন্ড এডিটর নিমিশ পিলানকর। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু দিন ধরেই উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছিলেন তিনি। সেখান থেকেই মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে মাত্র ২৯ বছরেই মারা গেলেন তিনি। 

তাঁর অকালমৃত্যুতে শোকপ্রকাশ করেছেন অক্ষয় কুমার। টুইটারে তিনি লেখেন, ‘‘এত অল্প বয়সে নিমিশের মৃত্যু কিছুতেই মেনে নেওয়া যায় না। ওঁর পরিবারের জন্য সমবেদনা।’’ অন্যদিকে অভিনেতা বিপিন শর্মা, পরিচালক ম্রুনালিনি পাতিলের মতো অনেকেই প্রশ্ন তুলেছেন, অমানুষিক কাজের চাপ, অতিরিক্ত পরিশ্রমের জন্যই কি প্রাণ হারাতে হল নিমিশকে?

বিপিন সোমবার টুইটারে লেখেন, ‘‘অনেক টেকনিশিয়ান রয়েছেন, যাঁদের ওভারটাইম কাজ করতে হয়। কিন্তু সেই তুলনায় বেতন খুবই কম। কোনও কোনও সময় তাঁদের পূর্ণ বেতনও দেওয়া হয় না। যাই হোক, যেখানেই থাকো, ভাল থেকো নিমিশ।’ ম্রুনালিনি লেখেন, ‘‘মাত্র ২৯ বছরে ছেলেটা মারা গেল। কারণ উচ্চ রক্তচাপের ফলে মস্তিষ্কে রক্তক্ষরণ। কারও হেলদোল নেই। টেকনিশিয়ানরা নিঃশব্দে কাজ করে যান। সিনেমাকে ভালবাসেন বলেই অক্লান্ত পরিশ্রম করে যান তাঁরা। যে পরিশ্রম তাঁরা করেন যোগ্য মুল্য কি মেলে আদৌ?’’

আরও পড়ুন-৪৮ ঘণ্টা টানা শুটিং, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন বলি অভিনেত্রী গেহানা

 

দেখুন বিপিনের টুইট 

 

কিছু দিন আগেই ৪৮ ঘণ্টা টানা শুটিং করে হৃদরোগে আক্রান্ত হইয়েছিলেন বলি অভিনেত্রী গেহানা বশিষ্ঠ। পর্যাপ্ত পরিমাণ খাবার না খেয়ে অত্যধিক কাজের চাপের ফলেই ওই পরিণতি হয়েছিল গেহানার, জানিয়েছিলেন চিকিৎসকেরা। 

আরও পড়ুন-‘ভুল করে’ আলিয়ার বিয়ের কথা ফাঁস করে ফেললেন দীপিকা!

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন