Advertisement
০১ মে ২০২৪
Sourav Ganguly Biopic

রজনী-কন্যা বাদ পড়লেন সৌরভের জীবনীচিত্রে, দায়িত্ব কোন পরিচালকের কাঁধে?

হচ্ছে-হবে করে এত দিন যেন শুধু ধোঁয়াশাই ছিল সৌরভের জীবনীচিত্র নিয়ে। কথা ছিল রজনী-কন্যাই হবেন এই ছবির পরিচালক। কিন্তু তাঁর জায়গা নিলেন কে?

Sourav Ganguly’s biopic will be directed by Vikramaditya Motwane, said sources

মেয়ে ঐশ্বর্যার সঙ্গে রজনীকান্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ২০:২৬
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনচিত্র হচ্ছে বলিউডে। প্রযোজক লভ রঞ্জন ও অঙ্কুর গর্গের স্বপ্নের প্রজেক্ট। কোনও তাড়াহুড়ো চাইছেন না তাঁরা। গত দু’বছর ধরে জল্পনা মহারাজের জীবনীচিত্র নিয়ে। হচ্ছে-হবে করে যেন শুধু ধোঁয়াশা ছিল এত দিন। প্রথম ধোঁয়াশা ছিল কাকে দেখা যাবে সৌরভের চরিত্রে সেই নিয়ে। উঠে এসেছিল একাধিক বলিতারকার নাম। যার মধ্যে ছিলেন হৃতিক রোশন থেকে রণবীর কপূর-সহ অনেকেই। তবে শেষ পাওয়া খবর অভিনেতা আয়ুষ্মান খুরানায় মনস্থির করেছেন নির্মাতারা। সম্মতি দিয়েছেন ‘দাদা’ও। তার পর জল্পনা থেমেছে তেমনটা নয়। নতুন জল্পনা পরিচালককে নিয়ে। কে নেবেন সৌরভের জীবনীচিত্র পর্দায় ফুটিয়ে তোলার দায়িত্ব? শেষমেশ চূড়ান্ত হল পরিচালকের নাম।

Sourav Ganguly’s biopic will be directed by Vikramaditya Motwane, said sources

পরিচালক বিক্রমাদিত্য মোটওয়ানে। ছবি: সংগৃহীত।

মাঝে শোনা গিয়েছিল রজনীকান্ত-কন্যা ঐশ্বর্যা রজনীকান্তকেই নাকি দেখা যাবে ছবির পরিচালকের ভূমিকায়। ছবির চিত্রনাট্য চূড়ান্ত হওয়ার আগে ঘন ঘন মুম্বই ছুটতে দেখা গিয়েছিল সৌরভকে। মাঝে এক বার সৌরভের বাড়িতেও ঘুরে যান ঐশ্বর্যা। তবে রজনী-কন্যা নয়, মহারাজের জীবনীচিত্র নির্মানের কারিগর হতে চলেছেন পরিচালক বিক্রমাদিত্য মোটওয়ানে। যদিও এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি নির্মাতাদের তরফে। প্রথম ছবি ‘উড়ান’ থেকেই ছক্কা হাঁকাচ্ছেন পরিচালক। ‘লুটেরা’, ‘ট্র্যাপ্‌ড’-এর মতো বেশ কিছু মনে রাখার মতো ছবি করেন তিনি। ওটিটিতে ‘সেক্রেড গেমস্’ থেকে শুরু করে ‘জুবিলি’-এর মাধ্যমে কাঙ্ক্ষিত সাফল্য পেয়েছেন।

শোনা যাচ্ছে ২০২৪ সালের মাঝামাঝি সময় শুরু হবে শুটিং। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের চরিত্রকে ফুটিয়ে তোলার জন্য প্রশিক্ষণ শুরু করেছেন আয়ুষ্মান। তবে একটি জায়গায় আয়ুষ্মানের মিল রয়েছে সৌরভের সঙ্গে। আয়ুষ্মান সৌরভের মতোই বাঁহাতি। তাই তাঁর চরিত্রকে ফুটিয়ে তোলাটা অভিনেতার পক্ষে সুবিধাজনক হবে বলেই ধরা হচ্ছে। তবে পুরোপুরি সৌরভের মতো হয়ে উঠতে অনেক প্রশিক্ষণের প্রয়োজন অভিনেতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE