Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Srijit -Dhruba

সৃজিতের ব্যোমকেশ পুজোয়, ধ্রুবর ‘বগলা মামা’ দীপাবলিতে? গুঞ্জন টলিপাড়ার অন্দরে

ব্যোমকেশ নিয়ে দেবকে পাস বাড়াতে চাইছেন সৃজিত। ইন্ডাস্ট্রির গুঞ্জন, পরিচালকের ওয়েব সিরিজ় মুক্তি পেতে পারে শারদীয়ায়, ধ্রুবর ‘বগলা মামা’ দীপাবলিতে।

Sources reveal new update on Srijit Mukherji and Dhruba Banerjee’s new film

(বাঁ দিকে) সৃজিত মুখোপাধ্যায়। ধ্রুব বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৯:৫৬
Share: Save:

ব্যোমকেশ নিয়ে টলিপাড়ায় চলতি বিতর্কে সম্প্রতি কিছুটা হলেও ভাটা পড়েছে। এক দিকে বড় পর্দায় ব্যোমকেশ হিসেবে হাজির হচ্ছেন দেব। অন্য দিকে ব্যোমকেশের একই কাহিনি অবলম্বনে ওয়েব সিরিজ় পরিচালনা করেছেন সৃজিত মুখোপাধ্যায়। দীর্ঘ দিন ধরেই টলিপাড়ায় গুঞ্জন, অগস্ট মাসে একই দিনে দুই ব্যোমকেশ মুক্তি পাবে। কিন্তু সম্প্রতি অন্য খবর ছড়িয়েছে। শোনা যাচ্ছে, পারস্পরিক আলোচনার মাধ্যমেই উভয় শিবির সিদ্ধান্ত নিয়েছে যে, দুই ব্যোমকেশ নাকি মুক্তি পাবে আলাদা সময়ে। পাশাপাশি নতুন খবরও কানে আসছে।

দেব অভিনীত এবং বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’ ছবিটির টিজ়ার মুক্তি পেয়েছে। এই ছবি যে আগামী মাসে নির্ধারিত দিনেই মুক্তি পাচ্ছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। সে ক্ষেত্রে সৃজিত তাঁর ব্যোমকেশের মুক্তি পিছোতে রাজি হয়েছেন বলেই শোনা যাচ্ছে। তা হলে অনির্বাণ ভট্টাচার্য অভিনীত এই সিরিজ়টি কবে মুক্তি পাচ্ছে? টলিপাড়া সূত্রে খবর, সৃজিত তাঁর ওয়েব সিরিজ পুজোয় রিলিজ় করবেন বলে ঠিক করেছেন। আবার পুজোতেই মুক্তি পাবে সৃজিত পরিচালিত ছবি ‘দশম অবতার’। সে ক্ষেত্রে এ বার পুজোয় সিনেমা হল থেকে শুরু করে ওটিটি— সর্বত্র নিজের দাপট বজায় রাখতে চলেছেন পরিচালক। এর আগে পুজোর আবহে সৃজিতের একাধিক ছবি মুক্তি পেয়েছে। লক্ষণীয়, পুজোয় ওটিটি এবং বড় পর্দা— দুই মাধ্যমেই বাংলা কনটেন্ট নিয়ে এই প্রথম হাজির হবেন পরিচালক।

গত বছর পুজোয় মুক্তি পেয়েছিল ধ্রুব বন্দ্যোপাধ্যায় পরিচালিত ছবি ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’। এই বছর তিনি ‘বগলা মামা যুগ যুগ জিও’ ছবিটির শুটিং শেষ করেছেন। প্রথমে শোনা গিয়েছিল ছবিটি পুজোর আগেই মুক্তি পাবে। কিন্তু সৃজিত এবং ধ্রুব, দু'জনেরই ছবির প্রযোজক এসভিএফ। সূত্রের দাবি, পিঠোপিঠি দুটো বড় ছবি তারা রিলিজ করতে নারাজ। সূত্রের দাবি, ধ্রুবর ছবিটি মুক্তি পেতে পারে চলতি বছরের দীপাবলিতে। গত বছর ওই সময়ে মুক্তি পেয়েছিল অনির্বাণ ভট্টাচার্য পরিচালিত প্রথম ছবি ‘বল্লভপুরের রূপকথা’। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে ধ্রুবর সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি অবশ্য বিষয়টিকে গুজব হিসেবেই দেখতে চাইছেন। তাঁর কথায়, ‘‘ছবির পোস্ট প্রোডাকশনের কাজ সবে মাত্র শুরু হয়েছে। যত ক্ষণ পর্যন্ত ছবিটাকে নিজের মতো প্রস্তুত করতে পারছি, তত ক্ষণ আমি ছবিমুক্তির পক্ষপাতী নই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE