Advertisement
২০ জুলাই ২০২৪
CBFC and PM Narendra Modi

ঘুষ চাইছে সেন্সর বোর্ড, কী পদক্ষেপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর?

ঘুষ চেয়েছে সেন্সরবোর্ডের সদস্য। প্রধানমন্ত্রীর দ্বারস্থ দক্ষিণী অভিনেতা-প্রযোজক বিশালের। পাল্টা কী পদক্ষেপ নিলেন নরেন্দ্র মোদী?

South indian actor producer Vishal thanks PM Narendra Modi taking necessary step on censor board corruption

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৩৯
Share: Save:

দক্ষিণী ছবির হিন্দি সংস্করণের ছাড়পত্র পেতে সিবিএফসি-এর কাছে যেতেই বিপত্তি। ঘুষ চেয়েছে সেন্সর বোর্ড, দাবি দক্ষিণী অভিনেতা-প্রযোজক বিশালের। চলতি মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বিশাল অভিনীত তামিল ছবি ‘মার্ক অ্যান্টনি’। বৃহস্পতিবার সমাজমাধ্যমে নিজের একটি ভিডিয়ো পোস্ট করে অভিনেতা দাবি করেন, ছবিটির হিন্দি সংস্করণের ছাড়পত্র আদায় করতে তাঁকে সেন্সর বোর্ডকে ৬ লক্ষ ৫০ হাজার টাকা দিতে হয়েছে। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ভিডিয়ো দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডের কড়া পদক্ষেপের আর্জি করলেন। তড়িঘড়ি পদক্ষেপ নেন প্রধানমন্ত্রীও।

বিশালের ভিডিয়ো ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক। শুক্রবার মন্ত্রকের তরফে সমাজমাধ্যমে এই প্রসঙ্গে একটি পোস্ট করা হয়। এক্স (টুইটার)-এ একটি পোস্টে লেখা হয়েছে, ‘‘অভিনেতা বিশাল সিবিএফসিতে যে দুর্নীতির অভিযোগ এনেছেন, তা অনভিপ্রেত। সরকার কঠোর ভাবে দুর্নীতি দমনে বদ্ধপরিকর এবং কেউ দোষী সাবস্ত হলে তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে।’’

বিশালের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তদন্তের কাজ শুরু হয়েছে। কারা কারা জড়িত এই ঘুষ কাণ্ডে খুঁজে বার করতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উচ্চস্তরের আধিকারিক ইতিমধ্যেই রওনা দিয়েছেন মুম্বইয়ের উদ্দেশে। সরকারের কড়া নির্দেশ কোনও ধরনের দুর্নীতি একবারেই সহ্য করা হবে না। অভিযোগ প্রমাণ হলে কড়া হাতে ব্যবস্থা নেবে সরকার। এমন তৎপরতায় খুশি দক্ষিণী প্রযোজক বিশাল। তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদীকে। তিনি নিজের সমাজমাধ্যমের পাতায় লেখেন, ‘‘আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞ এমন তৎপরতার সঙ্গে পদক্ষেপ গ্রহণ করায়। আজ আপনারা যে দ্রুত পদক্ষেপ নিয়েছেন, তাতে আমার মতো সাধারণ মানুষের ভরসা পাচ্ছে। আশা করছি ন্যায় পাব, অপরাধী শাস্তি পাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE