Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Scoop

‘গদর’-এ ঐশ্বর্যাকে চেয়েছিলেন শাকিনার চরিত্রে, শেষে অমিশাকে নিতে রাজি হলেন কেন পরিচালক?

ঐশ্বর্যার রাইয়ের কথা ভেবে ‘গদর’ ছবির চিত্রনাট্য লিখেও কেন শেষমেশ অমিশাকে নিতে হয় পরিচালককে?

Aishwarya Rai and not ameesha patel Was the first choice for gadar

(বাঁ দিকে) ঐশ্বর্যা রাই, ‘গদর’ ছবিতে আমিশা পটেল এবং সানি দেওল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৯
Share: Save:

গত এক মাসেরও বেশি সময় ধরে বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছে অনিল শর্মা পরিচালিত ছবি ‘গদর ২’। এই ছবির সাফল্যের উপর ভর করে বলিউডে নিজেদের জমি শক্ত করেছেন সানি দেওল ও অমিশা পটেল দু’জনেই। তারা সিংহ ও শাকিনা জুটি হিন্দি সিনেমার ইতিহাসে বৈগ্রাহিক চরিত্র। কিন্তু এই শাকিনার চরিত্রের জন্য নাকি অমিশা প্রথম পছন্দ ছিল না পরিচালক অনিশ শর্মা। গল্পটা নাকি লিখেছিলেন পরিচালক ঐশ্বর্যার রাইয়ের কথা ভেবে। কিন্তু শেষমেশ অমিশাকে নিতে হয় পরিচালককে।

২০০১ সালে ‘গদর’ ছবিটি যখন মুক্তি পায়, তিনটি চরিত্র সব থেকে জনপ্রিয়তা পায়। তারা সিংহ, শাকিনা ও আসরাফ আলির চরিত্র ওমরেশ পুরী। সম্প্রতি এক সাক্ষাৎকারে ছবির পরিচালক বলেন, ‘‘আমরা যখন ছবিটা করছি তখন একাধিক অভিনেত্রীর নাম আমার মাথায় ছিল। ঐশ্বর্যা, কাজল ছাড়াও আরও অনেকের কথা ভেবেছিলাম। আমি তাঁদের চিত্রনাট্য পড়ে শোনাই, কয়েকজনের পছন্দও হয়। কেউ কেউ আবার রাজি হননি। সেই সময় সুইৎজ়ারল্যান্ডের কোনও দৃশ্য না থাকা মানেই পুরনো দিনের ছবি।’’ তবে সেই সময় এক নামী অভিনেত্রী রাজি হলেও প্রচুর টাকা পারিশ্রমিক চেয়ে বসেন। পরিচালকের কথায়, ‘‘ছবির প্রযোজক জ়ি আমায় বলে মোটা টাকা পারিশ্রমিক দিয়ে অভিনেত্রীকে নিতে হলে অমরীশ পুরিকে নেওয়া যাবে না। আমার ছবির জন্য অমরীশ পুরিকে লাগতই, তাই আমি বললাম অভিনেত্রীর জন্য আমি নতুন মুখ খুঁজে নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE