Advertisement
১৯ জুন ২০২৪
Shriya Saran

‘অভিনেতাদের এই প্রশ্ন করবেন’? চেহারা নিয়ে প্রশ্ন ওঠায় সপাট জবাব ‘দৃশ্যম’ অভিনেত্রীর

দক্ষিণী ইন্ডাস্ট্রি চেনা মুখ তিনি। বলিউডেও অভিনয় করেছেন ‘দৃশ্যম’, ‘দৃশ্যম ২’-এর মতো ছবিতে। খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে তাঁর ছবি ‘মিউজ়িক স্কুল’।

South Indian actress Shriya Saran keeps her calm while schooling a journalist when she talked about actresses losing shape.

অভিনেত্রীরা চেহারা ধরে রাখেন কী ভাবে? প্রশ্নের উত্তর দিলেন ‘দৃশ্যম’ খ্যাত অভিনেত্রী শ্রিয়া সরণ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৭:২৫
Share: Save:

মূলত দক্ষিণী ছবির জগতের অভিনেত্রী তিনি। তবে, বলিউডেও নিজের পরিচিতি তৈরি করেছেন ‘দৃশ্যম’, ‘দৃশ্যম ২’-এর মতো ছবিতে অভিনয় করে। সম্প্রতি মুক্তি পেতে চলেছে তাঁর ছবি ‘মিউজ়িক স্কুল’। তবে এই মুহূর্তে সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োর কারণে চর্চায় উঠে এসেছেন অভিনেত্রী শ্রিয়া সরণ।

ভিডিয়োয় এক সাংবাদিকের সামনে বসে তাঁকে সাক্ষাৎকার দিচ্ছেন শ্রিয়া। সাক্ষাৎকারের মাঝে হঠাৎ সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন, ইন্ডাস্ট্রিতে এত বছর কাটিয়ে দেওয়ার পরেও নিজের চেহারা কী ভাবে ধরে রেখেছেন অভিনেত্রী। সাংবাদিকের প্রশ্ন শুনে কয়েক মুহূর্ত চুপ থাকার পরে সাংবাদিককে জবাব দেন শ্রিয়া। তিনি বলেন, ‘‘আমি সেই দিন এই প্রশ্নের উত্তর দেব, যে দিন আপনি তেলুগু ইন্ডাস্ট্রি সব পুরুষ অভিনেতাকে এই একই প্রশ্ন করবেন।’’ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে সাংবাদিক শ্রিয়াকে বলেন, ‘‘আমি আসলে এটা প্রশস্তিসূচক ভঙ্গিতে বলছি।’’ সাংবাদিকের ‘প্রশংসার’ শুনেও তাঁকে উপযুক্ত জবাব দেন ‘দৃশ্যম’ খ্যাত অভিনেত্রী। তিনি বলেন, ‘‘এটা সত্যিই প্রশংসা? ‘মা হওয়ার পরেও আপনি সুন্দর’। আমার মতে, এ ভাবে কারও প্রশংসা করা হয় না। আমার অনেক বন্ধুকে দেখি, অনেকে এই একই সুরে বলেন, ‘দেখে মনেই হয় না তুমি দুই সন্তানের মা।’ এটা কি আদৌ প্রশংসা?’’ প্রশ্ন শ্রিয়ার। এর পরেও ওই সাংবাদিক ভরাডুবি বাঁচানোর চেষ্টা করলে শ্রিয়া বলেন, ‘‘অনেক পুরুষ অভিনেতারও চেহারা খারাপ হয়ে যায় একটা সময়ের পরে। কিন্তু আপনাদের সাহস নেই তাঁদের এই কথা বলার।’’

শ্রিয়ার এই সপাট জবাব শুনে মুগ্ধ তাঁর অনুরাগীরা। সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হওয়া ভিডিয়োর কমেন্ট সেকশন দেখে তা স্পষ্ট। গ্ল্যামার জগতে বার বার চর্চার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে অভিনেত্রীদের চেহারা ও তাঁদের সৌন্দর্য। এ নিয়ে একাধিক বার বিভিন্ন রকমের বিতর্কও সৃষ্টি হয়েছে। তার পরেও তথাকথিত সৌন্দর্যের সংজ্ঞা ও ব্যাখ্যা পাল্টায়নি বিনোদন জগতে। সেই দুনিয়ার অংশ হয়েও যে জনসমক্ষে এই ধরনের মানসিকতার বিরুদ্ধে আওয়াজ তুলেছেন শ্রিয়া, তাতে গর্বিত তাঁর অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE