Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Sreelekha-Rimjhim: সবার সব কটাক্ষই তুচ্ছ, এখন অভিনয়টাই ‘পাখির চোখ’: শ্রীলেখা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ জুলাই ২০২১ ১৯:২৩
শ্রীলেখা ও রিমঝিম

শ্রীলেখা ও রিমঝিম

বদলে গেলেন শ্রীলেখা মিত্র? নাকি নিজেকে প্রমাণ করতে পেরে বাড়তি অ্যাড্রিনালিন ক্ষরণ হচ্ছে তাঁর?
জবাব অভিনেত্রী জানেন। তবে আনন্দবাজার অনলাইনের কাছে তাঁর স্পষ্ট উত্তর, কারওর কোনও বাঁকা মন্তব্যই আর গায়ে মাখছেন না তিনি। এ সব তাঁর কাছে অতি তুচ্ছ। তাঁর একমাত্র ধ্যান-জ্ঞান অভিনয়। নিজেকে সেই জগতেই আরও বেশি করে ডুবিয়ে দিতে চান।

মঙ্গলবার তাঁকে এই প্রথম সরাসরি বিঁধেছেন রিমঝিম মিত্র। শ্রীলেখার একাধিক খবর, পোস্ট প্রকাশ্যে এনে বলেছেন, ‘মিডলাইফ ক্রাইসিস সত্যি মানুষকে এতটা ফ্রাস্ট্রেটেড করে দেয় জানা ছিল না!' পোস্টে রিমঝিম আরও লিখেছেন, ‘একটু ফুটেজের জন্য আউট অব কনটেক্সট কথা কোট করা পাবলিকদের কষ্টটা বুঝি। অনুভূতিতে বিশাল আঘাত পাওয়া মরাল মাসি/মেসোদের এ কী পদস্খলন! নাকি ওঁদের অঙ্গুলির ছোঁয়ায় অশালীন ভাষাও আজ পবিত্র? আমার অবশ্য এখন অন্য ভয় লাগছে… রতিক্রিয়াপ্রেমী দিদিমণি (বৌদি বলিনি কিন্তু) যে ভাবে শয়নে, স্বপনে এখনও আমায় দেখে চলেছেন আমি সেফ তো বন্ধুরা? আশা করি বৌদি, সরি দিদি আমার উপর রাগ করবেন না।'

Advertisement

এত নিন্দে, অশ্লীল ইঙ্গিত শোনার পরেও নাকি সত্যিই একটুও রাগ হয়নি শ্রীলেখার! উল্টে তাঁর বক্তব্য, ‘‘এই ধরনের বিষয় নিয়ে আমি আর মুখ খুলব না। কোনও রকমের বিতর্কেও আর জড়াব না। হাতে প্রচুর কাজ। নেতিবাচক মনোভাব সরিয়ে আমি সে দিকে মন দেব।’’ ২৪ জুলাই যে শ্রীলেখা তাঁকে করা কটাক্ষ নিয়ে সরব হয়েছিলেন নেটমাধ্যমে, হঠাৎ কেন তাঁর এ হেন পরিবর্তন? অভিনেত্রীর অতি সাম্প্রতিক পোস্ট বলছে, নেপথ্য কারণ সম্ভবত পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্তের ছবি ‘ওয়ান্স আপঅন আ টাইম ইন ক্যালকাটা’। ছবিটি ভেনিস চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে। পাশাপাশি প্রশংসিত হয়েছে শ্রীলেখার অভিনয়। পরিচালক স্বয়ং জানিয়েছেন, তাঁর চোখে শ্রীলেখা ‘ভারত সেরা’ অভিনেত্রী। তিনি ছাড়া তাঁর ছবির ‘এলা’ আর কেউ ফুটিয়ে তুলতে পারতেন না।

ছবি নিয়ে প্রশংসা করেছেন অনীক দত্ত, সুমন ঘোষ, সুমন মুখোপাধ্যায়, বৌদ্ধায়ন মুখোপাধ্যায়, ভরত কল, ইন্দ্রাশিস আচার্য, শুভ্রজিৎ মিত্র সহ বাংলা ছবির বহু বিশিষ্ট ব্যক্তিত্ব। অভিনয় দুনিয়ায় আরও এক বার নিজেকে প্রমাণ করতে পারার আনন্দই কি বদলে দিল শ্রীলেখাকে? অভিনেত্রীর সাফ জবাব, ‘‘নিজেকে নতুন ভাবে প্রমাণ করার কিছু নেই। তবে আমি যে সঠিক, সেটা আবারও প্রমাণিত। আমি সংখ্যায় বিশ্বাসী নই। ভাল কাজে বিশ্বাসী। তাই একাধিক ধারাবাহিকে অভিনয়ের ডাক সযত্নে এড়িয়ে যাই। ‘ওয়ান্স আপঅন আ টাইম ইন ক্যালকাটা’ ভাল কাজের খিদে মিটিয়ে দিয়েছে।’’ তিনি আরও জানান, আদিত্য বিক্রম সেনগুপ্তের সঙ্গে তাঁর পূর্ব পরিচিতি ছিল না। তার পরেও পরিচালক অভিনেত্রীর উপর ভরসা করেছেন। সেই ছবি বিদেশের মাটি ছুঁয়েছে। এটা কম পাওনা!

নিজের স্বপক্ষে যুক্তি সাজিয়ে তাই পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়েছেন শ্রীলেখা, ‘‘এর পরেও অভিনয়ে মন না দিয়ে কে কী বলল তাই নিয়ে মাথা ঘামাব?’’

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement