Advertisement
১৪ জুলাই ২০২৪
Bollywood Scoop

স্কুলে ছিলেন ‘ড্রিম গার্ল’, আজ তিনিই ‘জওয়ান’! কলেজের চিঠিতে নিজের আক্ষেপ জানালেন শাহরুখ

বলিউডের বাদশা তিনি। অন্যতম জনপ্রিয় ‘রোম্যান্টিক হিরো’ও বটে। স্কুলে পড়ার সময় থেকে নাটকে অংশগ্রহণ করার মাধ্যমে হাতেখড়ি অভিনয়ে। কেমন ধরনের চরিত্রে অভিনয় করতেন শাহরুখ খান?

Shah Rukh Khan.

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৩:০৯
Share: Save:

বলিউডের বাদশা তিনি। ‘ডন’ থেকে ‘রইস’— তাঁর বিচরণ সর্বত্র। পাশাপাশি, বলিউডের অন্যতম জনপ্রিয় রোম্যান্টিক হিরোও তিনিই। তাঁকে কেউ চেনেন ‘রাজ’ নামে, কারও কাছে আবার তিনি ‘রাহুল’। সাম্প্রতিক কালে তাঁর পরিচিতি অবশ্য ‘পাঠান’ ও ‘জওয়ান’ হিসাবে। তিনি শাহরুখ খান। বলিউডের তাবড় তারকা, নামজাদা অভিনেতা, বুদ্ধিদীপ্ত ব্যক্তিত্ব। পাশাপাশি, তাঁর রসবোধের তারিফ না করে পারা যায় না। সময়ে সময়ে তার সাক্ষী থেকেছেন দর্শক। সম্প্রতি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি চিঠিতে ফের সেই প্রমাণ পেলেন অনুরাগীরা।

সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হওয়া ওই চিঠিতে নিজের স্কুল ও কলেজ জীবনের স্মৃতিচারণ করেছেন শাহরুখ। স্কুলের পড়ার সময় নাটকে অংশগ্রহণ করার মাধ্যমে অভিনয়ে হাতেখড়ি শাহরুখের। ছোটবেলায় থেকেই খুব ভাল নকল করতে পারেন তিনি। হেমা মালিনী, দেব আনন্দ, পৃথ্বীরাজ কপূর, রাজ বব্বরের মতো অভিনেতার ‘মিমিক্রি’ করে স্কুলেই বেশ জনপ্রিয়তাও অর্জন করেছিলেন তিনি। শাহরুখের দাবি, মিমিক্রির করতে করতেই ক্রমশ অভিনয়ের দিকে আকৃষ্ট হন তিনি। ওই চিঠিতে শাহরুখ জানান, নাটকে অভিনয় করতে গিয়ে রূপকথার চরিত্র স্নো হোয়াইটের মায়ের ভূমিকাতেও অভিনয় করেছেন তিনি। এক সময় মহিলা চরিত্রের জন্যই নাকি বার বার নির্বাচন করা হত তাঁকে। ওই চিঠিতে শাহরুখ লেখেন, দিল্লিতে আন্তঃস্কুল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কারও পেয়েছিলেন তিনি। ওই পুরস্কার জিতেই আত্মবিশ্বাস কয়েক গুণ বেড়ে গিয়েছিল তাঁর।

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখের পরবর্তী ছবি ‘জওয়ান’। অ্যাটলি পরিচালিত এই ছবির মাধ্যমে প্যান ইন্ডিয়ান স্তরে অভিষেক হতে চলেছে শাহরুখের। ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন দক্ষিণী তারকা নয়নতারা, বিজয় সেতুপতি, বলিউড তারকা দীপিকা পাড়ুকোন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE