Advertisement
৩০ এপ্রিল ২০২৪
SS Rajamouli

বিনা পারিশ্রমিকে নতুন ছবি পরিচালনা করবেন, তবুও মহেশ বাবুর থেকে বেশি আয় রাজামৌলির! কী ভাবে?

কয়েক বছর আগে তাঁর পরিচালিত ‘আরআরআর’ ছবিটি বক্স অফিসে ঝড় তুলেছিল। কিন্তু নতুন ছবির জন্য এক টাকাও পারিশ্রমিক নিচ্ছেন না এসএস রাজামৌলি।

SS Rajamouli is not charging a single rupee as his remuneration for his next starring Mahesh Babu

এসএস রাজামৌলি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৫:৪৫
Share: Save:

এই মুহূর্তে দেশের প্রথম সারির পরিচালকদের মধ্যে উঠে এসেছে এসএস রাজামৌলির নাম। ২০২২ সালে তাঁর পরিচালিত ছবি ‘আরআরআর’ বিশ্বের বক্স অফিসে ঝড় তোলে। ছবির ব্যবসার পরিমাণ ছাড়ায় ১ হাজার কোটি টাকার গণ্ডি। পাশাপাশি, গত বছর ছবিটি সেরা সঙ্গীতের জন্য দেশে আনে অস্কার। পরবর্তী ছবির প্রস্তুতি নিচ্ছেন রাজামৌলি। তবে শোনা যাচ্ছে, এই ছবিটির জন্য তিনি কোনও পারিশ্রমিক নিচ্ছেন না।

রাজামৌলির পরবর্তী ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করছেন দক্ষিণী সুপারস্টার মহেশ বাবু। অবশ্য এখনও পর্যন্ত এই ছবি নিয়ে নির্মাতাদের তরফে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। শোনা যাচ্ছে, কোনও অরণ্য অভিযানকে কেন্দ্র করে চিত্রনাট্য লেখা হয়েছে। এ বার ‘আরআরআর’-এর থেকেও নাকি আরও বেশি বাজেটকে মাথায় রেখে ছবিটি তৈরির পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। তবে এত বড় ছবির ক্ষেত্রে এক টাকাও পারিশ্রমিক নিতে রাজি নন রাজামৌলি। কিন্তু তার পরেও নাকি এই ছবিতে মহেশ বাবুর পারিশ্রমিককে ছাপিয়ে যেতে পারেন তিনি।

রাজামৌলি এই ছবির জন্য পারিশ্রমিক নিচ্ছেন না ঠিকই। কিন্তু, ছবির ব্যবসার লভ্যাংশ থেকে তিনি একটি নির্দিষ্ট শতাংশের অর্থ নেবেন। সিনেমা ব্যবসা বিশেষজ্ঞদের মতে, রাজামৌলি খুব ভেবেচিন্তেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর ছবি মানেই বক্স অফিসে নজির তৈরি। ফলে ছবির লাভের পরিমাণ আকাশ ছোঁয়াটাই স্বাভাবিক। সূত্রের খবর, মহেশ বাবু তাঁর সাম্প্রতিক ছবি ‘গুন্টুর করম’ এর জন্য ৬০ থেকে ৮০ কোটি টাকার মতো পারিশ্রমিক নিয়েছিলেন। কিন্তু রাজামৌলির ছবির জন্য তিনি নাকি ১০০ কোটি টাকারও বেশি পারিশ্রমিক নিচ্ছেন। কিন্তু, ছবির মুনাফার থেকে নিজের অংশ নেওয়ার অর্থ, রাজামৌলি তাঁর থেকেও আরও বেশি টাকা উপার্জন করবেন। আপাতত এই ছবির আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় রয়েছেন সিনেপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE