Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kenneth Michael Death

মাত্র ৪৯ বছরে প্রয়াত মার্ভেল খ্যাত অভিনেতা কেনেথ মিচেল, মৃত্যুর কারণ প্রকাশ্যে

‘স্টার ট্রেক: ডিসকভারি’ এবং মার্ভেলের ‘ক্যাপ্টেন মার্ভেল’-এর মতো ফ্র্যাঞ্চাইজ়িতে অভিনয় করে জনপ্রিয়তা পান কেনেথ মিচেল। মাত্র ৪৯ বছর বয়সে প্রয়াত অভিনেতা।

প্রয়াত কেনেথ মিচেল।

প্রয়াত কেনেথ মিচেল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩০
Share: Save:

প্রয়াত মার্ভেল অভিনেতা কেনেথ মিচেল। মাত্র ৪৯ বছর বয়সেই চলে গেলেন তিনি। রবিবার রাতে পরিবারের তরফে এক্স হ্যান্ডলে বিবৃতি দিয়ে অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়। ‘স্টার ট্রেক: ডিসকভারি’ এবং মার্ভেলের ‘ক্যাপ্টেন মার্ভেল’-এর মতো ফ্র্যাঞ্চাইজিতে অভিনয় করে জনপ্রিয়তা পান কেনেথ। কিন্তু কী কারণে এত অল্প বয়সে মৃত্যু হল অভিনেতার?

দীর্ঘ পাঁচ বছর ধরে স্নায়ুর রোগে ভুগছিলেন অভিনেতা। চিকিৎসাবিজ্ঞানের ভাষায় এর নাম অ্যামোট্রফিক ল্যাটেরাল স্‌ক্লেরোসিস (এএলএস)। গত কয়েক বছর ধরে নিজের শরীর-স্বাস্থ্যের হালহকিকতের খবর ভাগ করে নিয়েছেন তাঁর অনুরাগীদের সঙ্গে।গত বছর অগস্টে কেনেথ একটি ইনস্টাগ্রামে পোস্টে জানান, সেটি তাঁর রোগ নির্ণয়ের পঞ্চম বার্ষিকী।

কানাডায় জন্ম কেনেথের। ৫০টির বেশি সিনেমা ও টেলিভিশন সিরিজ়ে কাজ করেছেন তিনি। ২০০৪ সালের একটি স্পোর্টস ঘরানার ছবি 'মির‍্যাক্‌ল’-এ একজন অলিম্পিক প্রত্যাশীর চরিত্রে অভিনয় করে দর্শকপ্রিয় হয়ে ওঠেন কেনেথ। তার পর নিয়মিত ছবি ও সিরিজ়ে দেখা যায় তাঁকে। ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত মিচেল ‘স্টার ট্রেক: ডিসকভারি’তে ক্লিঙ্গন কোল, কোল-শা এবং তেনাভিকের পাশাপাশি অরেলিও চরিত্রে অভিনয় করেছেন।২০১৯ সালের ছবি ‘ক্যাপ্টেন মার্ভেল’-এ ক্যারল ড্যানভার্সের বাবার চরিত্রে অভিনয় করেছেন।

কেনেথের পরিবারের তরফে একটি বিবৃতি দিয়ে লেখা হয়েছে, ‘‘গত পাঁচ বছর অনেক কষ্ট সহ্য করেছে। তবে প্রতি বারই সে উঠে দাঁড়িয়েছে। সে হয়তো পর্দায় কখনও মহাকাশচারী, কখনও আবার সুপারহিরোর বাবা হয়েছে। তবে বাস্তবে জীবনে সে আরও অনেক কিছু ছিল। সমুদ্র সৈকতে হাঁটতে ভালবাসত, বিশ্বকে দু চোখ ভরে দেখতে চাইত, বাগান ছিল বড্ড প্রিয়, ওর হাসি ছিল অসম্ভব সুন্দর। মানুষকে উপহার দিতে ভালবাসত, নিতে নয়। ও যেমন ভাল দাদা ছিল, তেমনই ভাল স্বামী আর তেমনই ভাল বাবা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kenneth Mitchell Marvel Hollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE