Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Sudipa Chatterjee

পুত্র আদিদেবের বয়স পাঁচ, হঠাৎ কার জন্য পাত্রী খুঁজছেন সুদীপা?

সুদীপা চট্টোপাধ্যায়ের নতুন পোস্ট থেকে প্রথমে ঘাবড়ে যাচ্ছেন অনেকেই। পাত্রী খুঁজছেন সুদীপা। হঠাৎ কেন এমন পোস্ট দিলেন তিনি?

Sudipa Chatterjee

আদিদেবের সঙ্গে সুদীপা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৯:০৮
Share: Save:

পাত্রী খুঁজছেন সুদীপা চট্টোপাধ্যায়। মঙ্গলবার এমনই একটি পোস্ট ছড়িয়ে পড়ল সুদীপার ফেসবুকের মাধ্যমে। তাঁর এমন পোস্ট দেখে অবাক অনেকেই। ২০১৮ সালে জন্ম হয় তাঁর পুত্র আদিদেব চট্টোপাধ্যায়ের। হিসাব মতো তাঁর পুত্রের বয়স বর্তমানে পাঁচ বছর। এত ছোট বাচ্চার জন্য এখন থেকে হঠাৎ পাত্রী খুঁজছেন কেন? সকলের মনেই এমন প্রশ্ন। তবে কিছু ক্ষণ পরে বিষয়টা খোলসা করেছেন সুদীপা। তাঁর আদরের পোষ্য ভানুভূষণ চট্টোপাধ্যায় অর্থাৎ হার্লে কুইন গ্রেট ডেনের জন্য পাত্রী খুঁজছেন তিনি। গ্রেট ডেনের জন্যই পাত্রী খোঁজার বিজ্ঞাপন দিলেন সুদীপা। আদরের পোষ্যর ছবি দিয়ে তিনি লেখেন, “মন্দ নয় সে পাত্র ভাল। সত্যি যোগাযোগ করুন। গ্রেট ডেন ‘হার্লে কুইন’ পাত্রী চাই।”

এক বছর আগের কথা। এর আগে তাঁর আরও একটি গ্রেট ডেন ছিল। যার নামও ছিল ভানুভূষণ চট্টোপাধ্যায়। তার মৃত্যুর পরে এতটাই মনখারাপ হয়েছিল সুদীপার, কারও সঙ্গে কথা বলতেন না তিনি। বেশ অনেক দিন অবসাদে ছিলেন তিনি। এই অবস্থায় তাঁকে সহ্য করতে পারছিলেন না স্বামী অগ্নিদেব চট্টোপাধ্যায়। তখনই নতুন সদস্যকে বাড়িতে আনার সিদ্ধান্ত নেন। এই জুনিয়র ভানুভূষণকে কাছে পেয়ে যেন প্রাণ ফিরে পান তিনি। সুদীপার জীবনের সর্বস্ব জুড়ে তাঁর পোষ্যেরা। সেই গ্রেট ডেনের জন্যই প্রাত্রী খুঁজছেন তিনি।

কিছু দিন আগেই তার এক বছরের জন্মদিনও উদ্‌যাপন করেছেন চট্টোপাধ্যায় পরিবার। তবে, তাঁর ভানুভূষণের চলে যাওয়া এখনও ভুলতে পারেননি সুদীপা। তিনি লেখেন, “তোমার মৃত্যুর জন্য যে দায়ী তাঁকে মা কখনও ক্ষমা করবে না। আমি চিকিৎসকের নাম প্রকাশ্যে বলব না। কিন্তু লোভী চিকিৎসককে কখনও ক্ষমা করব না। মা-বাবা, দিদা, ভাই এখনও তোমায় ভালবাসে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE