Advertisement
০৬ মে ২০২৪
Sudipa Chatterjee

কী খাব, কেমন পোশাক পরব, সব ওই আমায় শিখিয়েছে! কোন পুরনো স্মৃতি হাতড়াচ্ছেন সুদীপা?

সুদীপা চট্টোপাধ্যায় সমাজমাধ্যমের পাতায় খুবই সক্রিয়। বুধবার একটি ছবি পোস্ট করেন তিনি। যেখানে জীবন দর্শনের সব কৃতিত্বই দিয়েছেন এক জন মানুষকে।

Sudipa Chatterjee writes a special note for husband Agnidev Chatterjee

সুদীপা চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৮:১৭
Share: Save:

বহু বছর হল সংসার পেতেছেন সুদীপা চট্টোপাধ্যায় এবং অগ্নিদেব চট্টোপাধ্যায়। পরিচালকের দ্বিতীয় স্ত্রী সুদীপা। দীর্ঘ দিন একত্রবাসের পর বিয়ে করেন তাঁরা। সুদীপা এবং অগ্নিদেবের বয়সেরও বিস্তর ফারাক। ফলে বিয়ের পর থেকে তাঁদের অনেক কটাক্ষের সম্মুখীনও হতে হয়। ‘বুড়ো বর’ নামে ব্যঙ্গও করা হয়েছিল বার বার। যদিও কারও কোনও কথায় গুরুত্ব দেননি সুদীপারা। অগ্নিদেবই তাঁর জীবনের অনুপ্রেরণা। জীবন দর্শনের সিংহভাগই শিখেছেন স্বামীর সৌজন্যে। তাই শীতের দুপুরে প্রেমমাখা লেখা পোস্ট করলেন সুদীপা। বেশ কিছু বছরের পুরনো একটি ছবি পোস্ট করেছেন তিনি। অগ্নিদেবের কাঁধে মাথা দিয়ে বসে আছেন সুদীপা। বোঝা যাচ্ছে সম্পর্কের শুরুর দিকের ছবি তাঁদের।

স্মৃতি ভাগ করে নিয়ে সুদীপা লেখেন, “অগ্নিদেবই শিখিয়েছে আমার কেমন হওয়া উচিত। ওই আমায় শিখিয়েছে আমার কী ধরনের পোশাক পরা উচিত। ওই আমাকে শিখিয়েছে আমার ব্যবহার কেমন হওয়া উচিত। শিখিয়েছে কী ভাবে খাব, উঠব ,বসব। এক কথায়, ও হল পারফেকশনিস্ট।” সব সময়ই স্বামীকে খুব আগলে রাখেন সুদীপা। কিছু দিন আগে স্বামীর অসুস্থতার সময়ও সারা ক্ষণ হাসপাতাল আর বাড়ি করেছেন তিনি।

অসুস্থতার পর এই মুহূর্তে অগ্নিদেব পরিচালনার কাজ শুরু করেননি। সুদীপা অবশ্য ব্যস্ত তাঁর ব্যবসার কাজে। শাড়ি, ঘি, আচারের ব্যবসায় খুবই ব্যস্ত তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sudipa Chatterjee Agnidev Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE