Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Suhana Khan

গায়ের রঙে কারসাজি! শাহরুখ-কন্যা সুহানাকে বিজ্ঞাপনে দেখা মাত্র ধেয়ে এল কটাক্ষ

প্রথম কাজেই সমালোচনার মুখে বাদশা-কন্যা। আন্তর্জাতিক এক প্রসাধনী সংস্থার প্রচারের মুখ তিনি, এ বার বর্ণবিদ্বেষের শিকার সুহানা।

Suhana Khan

সুহানা খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৮:১৯
Share: Save:

এখনও কোনও ছবি মুক্তি পায়নি। তবু এর মধ্যেই যথেষ্ট প্রচার পেয়েছেন শাহরুখ-কন্যা সুহানা খান। সম্প্রতি আন্তর্জাতিক এক প্রসাধনী সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সুহানা। প্রথম সাফল্যের স্বাদ পেলেন তিনি। তবে প্রথম কাজেই সমালোচনার মুখে বাদশা-কন্যা। এখানেই শেষ নয়। লোকে আবার সুহানার সঙ্গে গুলিয়ে ফেলেছেন ছোট পর্দার অভিনেত্রী অঙ্কিতা লোখন্ডেকে।

সম্প্রতি সুহানাকে ওই আন্তর্জাতিক প্রসাধনী সংস্থার লিপস্টিকের বিজ্ঞাপনে দেখা মাত্রই ধেয়ে এসেছে কটাক্ষ। ঠোঁটে লাল রং, গায়ের রং যেন ফেটে পড়ছে সুহানার। পোস্টারে দেখা যাচ্ছে, চিৎকার করার ভঙ্গি করছেন শাহরুখ-কন্যা। তাঁর গায়ের রঙে এমন বদল দেখে প্রশ্ন তুলেছেন অনেকে। কেউ লিখেছেন ‘‘সুহানা খান আসলে কালার কারেক্টেড প্রো ম্যাক্স।’’ কেউ লিখেছেন, ‘‘ওঁকে অঙ্কিতা লোখান্ডের মতো দেখতে লাগছে।’’ কেউ কেউ প্রায় গর্জে উঠে লেখেন, ‘‘অনায়াসেই সুহানার নিজস্ব স্কিন টোন ব্যবহার করা যেত। অন্য কোনও শেডের লিপস্টিক পরানো যেত ওঁকে। কোনও আন্তর্জাতিক ব্র্যান্ডের কাছ থেকে তো এমনটাই আশা করা উচিত, তাই না?’’ কেউ লিখেছেন, ‘‘সুহানার মুখে প্যানকেক মেকআপ ব্যবহার করে ওর আসল রংটা নষ্ট করার কোনও দরকার ছিল কি?’’ কারও সোজাসাপটা প্রশ্ন, ‘‘ওঁর গায়ের রং ফর্সা করার কী দরকার?’’

আসলে পান থেকে চুল খসলেই তারকা সন্তানদের চুলচেরা বিশ্লেষণের মধ্যে দিয়ে যেতে হয়। তবে সুহানাই প্রথম নন, বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছে কাজল-কন্যা নিসাকেও। তবে খুব শীঘ্রই ‘দি আর্চিজ়’ –এর মাধ্যমে বলিউডে পা রাখতে চলেছেন সুহানা। সেই ছবির মাধ্যমেই আত্মপ্রকাশ করবেন অমিতাভের নাতি অগস্ত্য নন্দাও। ইন্ডাস্ট্রির অন্দরের গুঞ্জন, অমিতাভের নাতির সঙ্গে নাকি সম্পর্কে জড়িয়েছেন শাহরুখ-কন্যা। তবে কি ছবির সেট থেকেই শুরু হল কোনও নতুন সম্পর্কের? এই বিষয়ে অবশ্য তাঁরা কোনও মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE