Advertisement
১৯ জুন ২০২৪
Eken Babu

পর্দার একেনকে দেখে মাঝেমাঝে বিভ্রান্ত হয়ে পড়ি: একেন্দ্র সেনের স্রষ্টা সুজন

আসছে ‘একেন বাবু’র নতুন সিজ়ন। সিরিজ়ের স্ট্রিমিং-এর আগে কলকাতায় গল্পের লেখক সুজন দাশগুপ্ত। বইয়ের একেনকে পর্দায় দেখতে তাঁর কেমন লাগে?

 অবশেষে ষষ্ঠ সিজ়ন স্ট্রিমিং-এর আগে সোজা আমেরিকা থেকে কলকাতায় ‘একেন’-স্রষ্টা সুজন দাশগুপ্ত।

অবশেষে ষষ্ঠ সিজ়ন স্ট্রিমিং-এর আগে সোজা আমেরিকা থেকে কলকাতায় ‘একেন’-স্রষ্টা সুজন দাশগুপ্ত। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১৯:৪১
Share: Save:

১৯৬৭ সালে কলকাতা ছেড়ে আমেরিকায় পাড়ি দেন তিনি। বিদেশে বসেই এঁকেছিলেন একেন্দ্র সেনের চরিত্র। একেন্দ্র সেন অর্থাৎ দর্শকের প্রিয় একেন গোয়েন্দা। শহরে একেনের স্রষ্টা সুজন দাশগুপ্ত। আসছে একেন বাবুর ষষ্ঠ সিজ়ন। ২০১৮ সাল থেকে মুঠোফোনে যাত্রা শুরু হয় একেনের। তার পর বড় পর্দায়ও নতুন অভিযান শুরু হয় একেন বাবুর। কিন্তু এত কিছুর পরও প্রকাশ্যে আসেননি গোয়েন্দার নেপথ্যের কারিগর। অবশেষে ষষ্ঠ সিজ়ন স্ট্রিমিং-এর আগে সোজা আমেরিকা থেকে কলকাতায় ‘একেন’-স্রষ্টা।

আনন্দবাজার অনলাইনকে জানালেন, দর্শকের এত আগ্রহ এত ভালবাসা পেয়ে সত্যিই আপ্লুত। তিনি বলেন, “আমার একেন এখন সবার, তা নিয়ে হিংসা হয় না। তবে মাঝেমাঝে বুঝতে পারি না কী লিখব না লিখব। আমার একেন বন্দুক ধরত না। পর্দার একেন বন্দুক নিয়ে ছোটে। না খারাপ লাগে না। বেশ ভাল লাগে। পদ্মনাভ, (পদ্মনাভ দাশগুপ্ত) অনির্বাণ, ওরা এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে, আমার খারাপ লাগার কোনও জায়গাই নেই। আর আমার যখনই মনে হয় নতুন কিছু যোগ করতে হবে, তা সঙ্কোচ না করেই বলে দিই। ওরাও কিন্তু আমার কথা শোনে।” সুজনবাবুর মেয়ে সায়ন্তনীও লেখিকা। বিদেশেই থাকেন। স্ত্রীও লেখেন। একেন বাবুর পর এ বার আরও এক মহিলা গোয়েন্দা চরিত্র তৈরির কাজে মন দিয়েছেন সুজন ও তাঁর স্ত্রী। যা সম্ভবত বই আকারে প্রকাশ পাবে আগামী বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE