Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sushant Singh Rajput

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু প্রসঙ্গে মুম্বই পুলিশকে নিয়ে বড়সড় মন্তব্য বিহারের প্রাক্তন পুলিশ কর্তার

সুশান্ত সিংহ কাণ্ডে বিন্দুমাত্র সহযোগিতা করেননি মুম্বই পুলিশ। মর্গকর্মী রূপকুমার শাহের পর মুখ খুললেন বিহার পুলিশের তৎকালীন ডিজি গুপ্তেশ্বর পাণ্ডে।

সুশান্তের মৃত্যু আত্মহত্যা না কি খুন, মুখ খুললেন বিহারের পুলিশকর্তা।

সুশান্তের মৃত্যু আত্মহত্যা না কি খুন, মুখ খুললেন বিহারের পুলিশকর্তা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৩:৩২
Share: Save:

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর আড়াই বছর কেটে যাওয়ার পর, আবার বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছে। অভিনেতার মৃত্যু কি আত্মহত্যা! না কি খুন করা হয়েছিল তাঁকে? এই বিতর্ক সরগরম মায়ানগরী। এবার এই প্রসঙ্গে মুম্বই পুলিশের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন বিহার পুলিশের প্রাক্তন ডিজি গুপ্তেশ্বর পাণ্ডে। তাঁর অভিযোগ, সেই সময় সুশান্তের মৃত্যুর তদন্তে বিহার থেকে যে পুলিশ আধিকারিকের দল পাঠানো হয়েছিল, তাদের সঙ্গে বিন্দুমাত্র সহযোগিতা করেনি মুম্বই পুলিশ। শুধু তা-ই নয়, মুম্বই পুলিশ যে বিহার পুলিশের কাছে কিছু আড়াল করেছে, সে কথাও স্পষ্ট করে জানান এই পুলিশকর্তা।

গুপ্তশ্বর পাণ্ডে ছিলেন সুশান্ত সিংহ মামলার সেই সময়ের দায়িত্বপ্রাপ্ত পুলিশকর্তা। তিনি বলেন, ‘‘বিহার থেকে যে সব পুলিশ গিয়েছিলেন এই মামলার তদন্ত করতে, তাঁদের প্রতি মুম্বই পুলিশের ব্যবহার খুব একটা ভাল ছিল না। যেন নিয়মবিরোধী কোনও কাজ করছে বিহার পুলিশ। এমনকি, এক আইপিএসকে গৃহবন্দি পর্যন্ত করে রাখা হয়। যদি বিহার পুলিশ ১৫ টা দিন সময় পেত, এত দিনে এই কেসের মীমাংসা হয়ে যেত।’’

তবে প্রাক্তন এই পুলিশকর্তা এ-ও বলেন, ‘‘আমি চাই সত্যিটা এ বার সামনে আসুক। মহারাষ্ট্রে সরকার পাল্টেছে। আশা করছি সত্যি সামনে আসবে।’’ মহারাষ্ট্রে সরকার বদলে ভরসা পেয়েছেন মর্গকর্মী রূপকুমার শাহ। যে ঘটনার প্রায় আড়াই বছর কেটে গিয়েছে সেই প্রসঙ্গে এত দিন পর কেন মুখ খুললেন তিনি! মর্গকর্মীর কথায়, ‘‘আগের রাজ্য সরকারকে বিশ্বাস ছিল না। তাই কথা বলিনি। কিন্তু এখন আমি আমার বয়ান রেকর্ড করাতে রাজি আছি। এখন আর আমি নিজের নিরাপত্তার কথা ভাবি না। বরং চাই, সুশান্ত সিংহ রাজপুত সুবিচার পান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE