Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

২০২০ তে হলিউডে পাড়ি দিতে চেয়েছিলেন সুশান্ত! ডায়েরির পাতা থেকে উঠে এল আরও তথ্য

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ অগস্ট ২০২০ ১৩:৪২
সুশান্ত ও তাঁর ডায়েরি।

সুশান্ত ও তাঁর ডায়েরি।

সুশান্তের ডাইরির পাতা থেকে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। ২০২০ -তে সুশান্ত হলিউডে অভিনয় করার প্ল্যান করছিলেন। এক বছরে ৫০ কোটি রোজগারের করবেন কী করে সেই রাস্তার কথা লিখে রেখেছিলেন অভিনেতা। ছবির কাজের পাশাপাশি ছিল ব্যবসা আর অনুষ্ঠানের প্ল্যান।

নিজেকে নিজে টার্গেট দিয়েছিলেন সুশান্ত। তাঁর ডায়েরির প্রথম পাতায় লেখা ‘আই (I)’। তিনি ভাবছেন প্রোডাকশন হাউজ তৈরি করবেন, যেখানে সবচেয়ে ভাল লেখকরা কনটেন্ট তৈরি করবে। ক্রিয়েটিভ কন্টেন্ট হাব তৈরির জায়গায় তিনি একজন লেখকের অধীনে নতুন লেখকদের নিয়ে আসবেন বলে লিখছেন। তবে শুধু ভারতের নয় বিদেশের লেখক ও পরিচালকদের নিয়েও কাজ করার পরিকল্পনা ছিল এই বছর (২০২০) থেকে। বদলে যাচ্ছে ডায়েরির পাতা। বদল হচ্ছে ভাবনায়। আজকের সময়ের কথা ভেবে প্রযুক্তি নির্ভর স্টার্ট আপ তৈরি করবেন বলে লিখছেন সুশান্ত। তাঁর ডায়েরির তৃতীয় পাতায় এই ধরনের কাজের সঙ্গে যুক্ত মানুষের সঙ্গে দেখা করার কথা, কাজ নিয়ে আলোচনা করার কথা লিখেছেন, সঙ্গে এত ধরনের কাজের জন্য ভেবেছেন লিগাল টিমের কথাও।

এই ডায়েরি লেখা ২০১৯ সালে। তিনি লস অ্যাঞ্জেলসে বাড়ি করার কথাও লিখছেন। বোঝাই যায় তিনি কোনও ভাবেই চলে যাওয়ার কথা ভাবেননি, তাঁর লেখায় নেই কোনও অবসাদের চিহ্ন! তাঁর এই বিভিন্ন ধারার কাজে কার উপর নির্ভর করতে চেয়েছিলেন তিনি?তাঁর আইনজীবী বোন প্রিয়াঙ্কা আর মেঘা মেহেতাকে এই টিমের প্রধান করতে চেয়েছিলেন সুশান্ত। বোঝা যাচ্ছে, শুধু স্বপ্ন নয়, স্বপ্নকে বাস্তবে ফেলে কাজে নামতে চেয়েছিলেন সুশান্ত!

Advertisement



রিয়া চক্রবর্তী আসার পরে তাঁর যে মানসিক লড়াই শুরু হয়েছিল তার প্রমাণ ছড়িয়ে আছে ডায়েরিতেও

সুশান্তের এই ডায়েরি তো মুম্বই পুলিশও দেখেছিল! এখন প্রশ্ন উঠছে তারা এ বিষয় জানাল না কেন?

মুম্বই সংবাদমাধ্যমের খবর, ডায়েরি কোথাও বলছে না তিনি অবসাদগ্রস্ত। এই ভাবে নতুন স্বপ্নের কথা যিনি সুনিপুণ ভাবে লিখছেন তিনি কেন আত্মহননের পথ নেবেন?

আরও পড়ুন: সঞ্জয়ের শরীর খারাপ নিয়ে দয়া করে কেউ গুজব ছড়াবেন না: মান্যতা

তবে রিয়া চক্রবর্তী আসার পরে তাঁর যে মানসিক লড়াই শুরু হয়েছিল তার প্রমাণ ছড়িয়ে আছে ডায়েরিতেও। সুশান্তের বোন শ্বেতা কীর্তি সিংহ টুইট করে সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের দাবি করেছেন। এর আগে সুশান্তের বাবাও সিবিআই তদন্তের দাবি করেন।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু মামলার আজ ফের শুনানি। আজ রিয়া চক্রবর্তীর আবেদনের ফের শুনানি হবে শীর্ষ আদালতে । সুপ্রিম কোর্টের দিকেই তাকিয়ে এখন গোটা দেশ।

আরও পড়ুন

Advertisement