• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘বেঁচে থাকলে সার্কাস দেখে হাসতেন সুশান্তই’

Sushant Singh Rajput
ছবি: এএফপি।

মায়ানগরীর কোন্দলে এ বার শোনা গেল তৃতীয় সুর। মাদক, যৌন হেনস্থার অভিযোগ নিয়ে বলিউডে যে ভাবে দুই শিবিরের কাদা ছোড়াছুড়ি শুরু হয়েছে, ঝাঁঝালো ভাষায় তার বিরুদ্ধে মুখ খুললেন অভিনেতা সোনু সুদ। কটাক্ষ করে বললেন, ‘‘সুশান্ত যদি বেঁচে থাকতেন, তা হলে তাঁর নাম করে চলতে থাকা এই সার্কাস দেখে হেসে ফেলতেন তিনি।’’ সোনুর মতে, সুশান্তের মৃত্যুর কারণ খুঁজতে যে গল্পের শুরু, এখন নিত্যনতুন বয়ানের বন্যায় মূল কাহিনি কোথায় হারিয়ে গিয়েছে। সুশান্তের সঙ্গে যাঁদের কোনও দিন দেখাও হয়নি, প্রচারের আলোয় আসতে তাঁরাও এখন প্রয়াত অভিনেতার হয়ে বিবৃতি দিয়ে চলেছেন। 

সংবাদমাধ্যমে সোনুর এই কটাক্ষের পরেও অবশ্য বলিউডের সংঘাত থামার নাম নেই। অভিনেত্রী পায়েল ঘোষের আনা যৌন হেনস্থার অভিযোগ নিয়ে আইনি পথে যাওয়ার কথা জানিয়েছেন পরিচালক অনুরাগ কাশ্যপ। একটি প্রেস বিবৃতিতে অনুরাগের আইনজীবী প্রিয়ঙ্কা খিমানি আজ বলেছেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে আনা যৌন হেনস্থার অভিযোগ মিথ্যে। এই অভিযোগের কারণে অনুরাগ আঘাত পেয়েছেন এবং তাঁকে আইনি অধিকার প্রয়োগের পরামর্শ দেওয়া হয়েছে। ‘মিটু’ আন্দোলনকে চরিত্রহননের কাজে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ এনেছেন তিনি। 

অনুরাগের পাশে দাঁড়িয়ে পায়েলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী রিচা চাড্ডাও। অনুরাগের বিরুদ্ধে অভিযোগের পাশাপাশি পায়েল দাবি করেছিলেন, রিচা চাড্ডাও যৌন হেনস্থার শিকার। রিচার আইনজীবী সবিনা বেদী সচার জানিয়েছেন, তাঁর মক্কেলের নাম অন্যায় ভাবে ব্যবহার করা হয়েছে। এমন ঘটনা আদৌ ঘটেনি। তিনি জানান, পায়েলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রিচা। পরে রিচা জানিয়েছেন, পায়েলের বাড়িতে আইনি নোটিস পাঠিয়েছিলেন তিনি, তা নিতে অস্বীকার করেছেন অভিনেত্রী। এ দিকে, যৌন হেনস্থার অভিযোগ ওঠার পরে অনুরাগের পাশে দাঁড়িয়েছেন তাঁর দুই প্রাক্তন স্ত্রী। প্রথম স্ত্রী আরতি বাজাজ ইনস্টাগ্রামে লিখেছেন, ‘‘এটা চমক দেওয়ার জঘন্যতম চেষ্টা।’’ দ্বিতীয় স্ত্রী কল্কি কেকলাঁ তার পরেই অনুরাগের উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘মহিলাদের লড়াইয়ের কথা তুমি স্ক্রিপ্টে লিখেছ। পেশাদার এবং ব্যক্তিগত জীবনে মহিলাদের সম্মানরক্ষার জন্য দাঁড়িয়েছ...।’’ অনুরাগকে সোশ্যাল মিডিয়ার সার্কাস’ থেকে বাঁচার পরামর্শ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: সুশান্ত-মাদক মামলায় এ বার কি দীপিকাকে ডাকছে এনসিবি?

আরও পড়ুন: করোনা আবহে জাঁকজমক ছাড়াই বিয়ে করলেন মানালি-অভিমন্যু

বলিউডে শোরগোলের মধ্যেই বিভিন্ন সংবাদমাধ্যম নারকোটিক্স কন্ট্রোল বুরোর (এনসিবি) সূত্রকে উদ্ধৃত করে দাবি করেছে, মাদক যোগের অভিযোগ নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য এ বার অভিনেত্রী শ্রদ্ধা কপূর, সারা আলি খানদের ডাকা হবে। এ সপ্তাহেই তাঁদের নোটিস পাঠাতে চলেছে এনসিবি। সংবাদমাধ্যমে খবর ছিল, এনসিবি-র তদন্তকারীদের সামনে এই অভিনেত্রীদের নাম নিয়েছিলেন রিয়া চক্রবর্তী। আজই সুশান্তের ম্যানেজার শ্রুতি মোদী ও ট্যালেন্ট ম্যানেজার জয়া সাহাকে জিজ্ঞাসাবাদ করেন এনসিবি-র তদন্তকারীরা। মাদক যোগে সেখানে দীপিকা পাডুকোনের নামও উঠে এসেছে বলে একটি চ্যানেলের খবর। তা নিয়ে রাতেই টুইট করে খোঁচা দেন কঙ্গনা রানাউত। দীপিকা যে অবসাদে ভোগার কথা কবুল করেছিলেন এক সময়ে, তার পিছনে মাদকাসক্তি থাকতে পারে বলে অভিযোগ কঙ্গনার। সেই সঙ্গে তিনি আজ হাইকোর্টে দাবি করেন, তাঁর পালি হিলের বাংলোয় কোনও অবৈধ নির্মাণ হয়নি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন