Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bengali Serial

Uma: বড় ম্যাচ খেলতে মাঠে নামছে ‘উমা’, দুশ্চিন্তায় প্রযোজনা ছেড়ে দিলেন সুশান্ত!

একটি ধারাবাহিকের বিশেষ কিছু পর্ব নাকি প্রযোজককেও নাকে দড়ি দিয়ে ঘুরিয়ে ছাড়ছে!

মাঠে নীল এবং শিঞ্জিনী

মাঠে নীল এবং শিঞ্জিনী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ২০:৩১
Share: Save:

বড় ম্যাচের আগে গুরুতর অসুস্থ প্রথম সারির ক্রিকেটার আলিয়া বসু। তাঁর বদলে মাঠে নামবে কে?

আলিয়ার হুকুম, সহকারী উমাকেই ২২ গজে ব্যাট হাতে লড়তে হবে। উমা কি পারবে? এই প্রশ্ন আনকোরা ক্রিকেটারের মনেও। কারণ, সে আলিয়ার সহকারী। সুযোগ পেলে ভালই ব্যাট হাঁকড়ায়। তা বলে এত বড় প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য যে প্রস্তুতির প্রয়োজন, তা তার আছে কি? উমা, তার পরিবার যখন এই চিন্তায় অস্থির, তখনই জি বাংলার সেট থেকে ভয়ানক খবর। উমার কারণে নাকি প্রযোজনাই ছেড়ে দিচ্ছেন সুশান্ত বসু!

আর কী কী ঘটছে ধারাবাহিক ঘিরে? সুশান্তের কথায়, এক ঝাঁক মহিলা ক্রিকেটার শ্যুটে অংশ নিচ্ছেন। মাঠে থাকছেন প্রশিক্ষকেরা। তাঁরা বুঝিয়ে দিচ্ছেন খেলার কায়দা-কানুন। ব্যাট এবং বল ধরার ধরন। এবং ধারাবাহিকের দৌলতে নাকি ‘উমা’ ওরফে শিঞ্জিনী ক্রিকেট খেলাও শিখে ফেলছেন! তাঁকে এ বিষয়ে নিয়মিত প্রশিক্ষণ নিতে হচ্ছে। শ্যুটের নেপথ্য ঝলক বলছে, সব কিছুই বেশ তারিয়ে তারিয়ে উপভোগ করছেন নীল। শিঞ্জিনীও অক্ষরে অক্ষরে মানছেন প্রশিক্ষক, পরিচালকের নির্দেশ। পাশাপাশি, বাকি খেলোয়াড়দের শরীরী ভাষাতেও প্রতিটি শটে নিজেদের সবটুকু উদ্যম উজার করে দেওয়ার মনোভাব।

একটি ধারাবাহিকের বিশেষ কিছু পর্ব নাকি প্রযোজককেও নাকে দড়ি দিয়ে ঘুরিয়ে ছাড়ছে!

রেটিং চার্টে প্রথম সারিতে থাকা ধারাবাহিক ‘উমা’-র নেপথ্য কাহিনি কিন্তু অন্য কথা বলছে। চ্যানেল থেকে কিছু মুহূর্ত ভাগ করে নেওয়া হয়েছে আনন্দবাজার অনলাইনের সঙ্গে। সেই সব ঝলক বলছে, প্রযোজকের দায়িত্ব ছেড়ে নাকি মহাখুশি সুশান্ত। বহু দিন পরে তিনি আবার পরিচালক! ইস্টবেঙ্গল মাঠে গত দিন ধরে শ্যুট চলছে এই বিশেষ পর্বের। তাকে পরিচালনার করার লোভ সামলাতে পারেননি তিনি। ঠিক আগের মতোই হাতে ধরে শট বুঝিয়ে দিচ্ছেন নীল ভট্টাচার্য ওরফে ধারাবাহিকের নায়ক ‘অভিমন্যু আচার্য’, ‘উমা’ ওরফে শিঞ্জিনী চক্রবর্তীকে। জানিয়েছেন, ‘‘ধারাবাহিকের শ্যুট সাধারণত ঘরোয়া সেটেই সীমাবদ্ধ। সেখানে এই ধারাবাহিক পৌঁছে গিয়েছে খোলা মাঠে। রোদ ঝলমলে আকাশের নীচে। ছোট পর্দায় ক্রিকেট ম্যাচ দেখানো হবে। মহিলা ক্রিকেট এখনও জনপ্রিয় হয়নি। ‘উমা’ সেই জায়গাও ছুঁয়েছে।’’ সুশান্ত কী করে পরিচালনার লোভ সামলান?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengali Serial
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE