Advertisement
২১ জুলাই ২০২৪
Swara Bhaskar on Kangana Ranaut Controversy

‘কঙ্গনা তো শুধু চড় খেয়েছে! দেশে কত মানুষ মারা যাচ্ছেন’, বিস্ফোরক স্বরা ভাস্কর

“কঙ্গনার ক্ষেত্রে একটাই সমস্যা, হিংসামূলক ঘটনাকে সমর্থন জানাতে নিজের প্ল্যাটফর্ম ব্যবহার করেছে ও। ওর পুরনো উস্কানিমূলক টুইট দেখলেই বোঝা যায়”, বললেন অভিনেত্রী।

Swara Bhaskar lashes out on Kangana Ranaut slap controversy

(বাঁ দিকে) কঙ্গনা রানাউত এবং স্বরা ভাস্কর (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ২২:৫২
Share: Save:

কঙ্গনা রানাউতের চড়কাণ্ড নিয়ে মুখ খুললেন স্বরা ভাস্কর। তিনি জানিয়েছেন, ঘটনাটি উচিত হয়নি ঠিকই, কিন্তু এর থেকেও বেশি হিংসামূলক ঘটনা ঘটে দেশে। যে কোনও যুক্তিবাদী মানুষ কঙ্গনার ঘটনাকে সমর্থন করবেন না। কঙ্গনার সঙ্গে যা হয়েছে সেটা নিন্দনীয়। কারও উপরেই এ ভাবে আক্রমণ করা কাম্য নয়। তাঁর মতে, মানুষ যেটা বলতে চাইছেন, কঙ্গনার দক্ষিণপন্থী সমর্থকদের এই বিষয়টি নিয়ে মন্তব্য করা উচিত নয়। কারণ তাঁরা নিজেরাই হিংসামূলক ঘটনায় লিপ্ত থাকেন।

সম্প্রতি অভিনেত্রী বললেন, “কঙ্গনা শুধু মাত্র চড় খেয়েছে, যদিও সেটা হওয়া উচিত নয়। কিন্তু তাও তো ও বেঁচে রয়েছে। ওর চারপাশে এত নিরাপত্তারক্ষী। আমাদের দেশে এমন অনেক মানুষ ছিলেন, যাঁরা প্রাণ হারিয়েছেন।” তিনি আরও বলেন, “অনেককে পিটিয়ে হত্যা করা হয়েছে। কাউকে ট্রেনের মধ্যে গুলি করে হত্যা করা হয়েছে। দাঙ্গার মধ্যে নিরাপত্তারক্ষীদের হাতে খুন হয়েছেন মানুষ, এমন নিদর্শনও আছে। যাঁরা এই ধরনের ঘটনা সমর্থন করেছেন , তাঁরা কঙ্গনার ঘটনা নিয়ে আমাকে শেখাতে আসবেন না!”

কঙ্গনাকেও একহাত নিয়েছেন স্বরা। বলেন, “কঙ্গনার ক্ষেত্রে একটাই সমস্যা, হিংসামূলক ঘটনাকে সমর্থন জানাতে নিজের প্ল্যাটফর্ম ব্যবহার করেছে ও। ওর পুরনো উস্কানিমূলক টুইট দেখলেই বোঝা যায়। এমনকি গণহত্যার ডাক পর্যন্ত দিয়েছে! উইল স্মিথের চড় মারার ঘটনাকে সমর্থন জানিয়েছে। তা হলে এখন কী হল?” প্রশ্ন ছুড়ে দিলেন স্বরা। এখানেই থেমে থাকেননি তিনি। আরও বললেন, “ওর ঘটনায় যে দোষী, সে তো শাস্তি পেয়েছে। কিন্তু শেষ দশ বছরে আমাদের দেশে যাঁদের হত্যা করা হয়েছে, সে সব ক্ষেত্রে অপরাধীরা তো বাইরে অবাধে বিচরণ করছে!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE