Advertisement
০৬ মে ২০২৪
Swara Bhasker-Fahad Ahmad Wedding

বিয়ের আগে সঙ্গীতের অনুষ্ঠানে রঙের বাহার, দক্ষিণী সাজে উজ্জ্বল কনে স্বরা

দিল্লিতে দিদিমার বাড়িতে বিয়ে করছেন স্বরা ভাস্কর। পাত্র সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদ। দুই ধর্মের মিলনে বিয়ের অনুষ্ঠানেও রয়েছে সম্প্রীতির বার্তা।

Swara Bhasker channels Telugu bride for her pre-wedding festivities.

বিয়ের আগে সঙ্গীতের অনুষ্ঠানে দক্ষিণী পোশাকে সাজলেন স্বরা ভাস্কর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৮:২৬
Share: Save:

আইনি মতে বিয়ে সেরেছেন এক মাস আগে। সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। ১৬ ফেব্রুয়ারি ফাহাদের সঙ্গে সইসাবুদ সেরে বিয়ে করেন অভিনেত্রী। এক মাসের মাথায় সামাজিক রীতি মেনে বিয়ে করছেন দু’জনে। দিল্লিতে স্বরার দিদিমার বাড়িতে বসেছে বিয়ের আসর। গায়েহলুদ, মেহেন্দির অনুষ্ঠানের পরে এ বার প্রকাশ্যে এল সঙ্গীতের অনুষ্ঠানের ছবি।

মেহেন্দির দিনই এক দফা সঙ্গীতের অনুষ্ঠান হয়েছে। সেই অনুষ্ঠানে পারফর্ম করেন রাজস্থানি লোকসঙ্গীত শিল্পী দীনে খান ও তাঁর ব্যান্ড। সেই পারফরম্যান্সের ভিডিয়ো সমাজমাধ্যমে শেয়ার করেন স্বরা। ওই অনুষ্ঠানের পর এ বার দক্ষিণী ঘরানার সঙ্গীতের অনুষ্ঠানের আয়োজন। অনুষ্ঠানে পারফর্ম করেন শিল্পী সুধা রঘুরামন। ফুল দিয়ে সাজানো মঞ্চে শিল্পীর গান গাওয়ার ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেন স্বরা।

photo from Swara Bhasker's sangeet ceremony.

স্বরা ও ফাহাদের সঙ্গীতের অনুষ্ঠানে পারফর্ম করেন দক্ষিণী শিল্পী সুধা রঘুরামন। ছবি: ইনস্টাগ্রাম।

অনুষ্ঠানের জন্য স্বরা সেজেছিলেন দক্ষিণী সাজে। লাল শাড়ি, সঙ্গে একমাথা গয়না, নাকে বড় নথ। স্বরার এই দক্ষিণী সাজ পছন্দ হয়েছে নেটাগরিকদের। প্রিয় অভিনেত্রীর বিয়ের অনুষ্ঠানে একাধিক সংস্কৃতির প্রদর্শন দেখে খুশি অনুরাগীরা।

এর আগে মেহেন্দির অনুষ্ঠানে স্বরার পরনে ছিল গেরুয়া রঙের আনারকলি। সঙ্গে মানানসই গয়না ও হাতভর্তি মেহেন্দি। কুর্তা-পাজামা ও নেহরু কোটে সেজেছিলেন ফাহাদ। মেহেন্দির অনুষ্ঠানে খাওয়াদাওয়াও জমজমাট। ইনস্টাগ্রামের স্টোরিতেই মিলল সেই প্রমাণ। সঙ্গীতের অনুষ্ঠানের জন্য স্বরা বেছে নিয়েছিলেন সবুজ লেহঙ্গা। ফাহাদের পরনে ছিল সবুজ কুর্তা-পাজামা। সঙ্গীতের অনুষ্ঠানের জন্য বাহারি রঙে সাজানো হয়েছিল বাড়ির বাগান।

ভিন্নধর্মী ফাহাদকে বিয়ে করেছেন স্বরা। বিয়ের নানা অনুষ্ঠানও সাজিয়েছেন সে কথা মাথায় রেখেই। বিয়ের আগের সব অনুষ্ঠানেই সাম্প্রদায়িক সম্প্রীতির ছোঁয়া। মেহেন্দির অনুষ্ঠানে গেরুয়া সাজ, আর সঙ্গীতের অনুষ্ঠানে সবুজ পোশাক। বিয়ের পোশাক নির্বাচনের মাধ্যমেও সেই বার্তাই দিয়েছেন স্বরা। অনুষ্ঠানেও রইল সেই ভাবনার ছাপ। স্বরা ও ফাহাদের বিয়ের আমন্ত্রণপত্রেও ছিল সম্প্রীতির বার্তা। বিপ্লব ও প্রেমের যুগলবন্দিতে আমন্ত্রণপত্র সাজিয়েছিলেন নবদম্পতি। সমাজমাধ্যমে প্রকাশ পেতেই আলোচনার কেন্দ্রে চলে আসে সেই আমন্ত্রণপত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE