Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘আর সস্তা নই আমি’, আয়কর দফতরের হানার পরে নেটমাধ্যমে মন্তব্য অভিনেত্রী তাপসীর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ মার্চ ২০২১ ১৪:৫৪
আয়কর দফতরের হানার পরে মন্তব্য তাপসীর

আয়কর দফতরের হানার পরে মন্তব্য তাপসীর

নীরব থাকলেন না তাপসী। আয়কর দফতরের হানা নিয়ে টুইট করলেন অভিনেত্রী। তাঁর বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। ৩টি টুইটে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি লিখলেন তাপসী। লিখলেন ব্যঙ্গের সুরেই। অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকেও বাদ দিলেন না সে তালিকা থেকে। শেষে জুড়ে দিলেন তাঁকে নিয়ে কঙ্গনা রানাউতের মন্তব্যের জবাবও।

টুইটে একটি তালিকা প্রকাশ করলেন তাপসী। ৩টি টুইটে তিনি যা লিখেছেন, তা তুলে ধরা হল। ‘৩ দিন ধরে জোর তল্লাশি চালানো হয়েছে। যে ৩টি জিনিসের উপর তল্লাশি চালানো হয়েছে, তার প্রথমটি হল প্যারিসে আমার একটি বাংলো। অভিযোগ উঠেছে, ওই বাংলোর নাকি চাবি পাওয়া গিয়েছে, এবং ওই বাংলোটি আমার। দু’নম্বরটি হল, অভিযোগ উঠেছে ৫ কোটি টাকার একটি রসিদ নিয়ে। আমি সেই রসিদ বঁধিয়ে রেখে দেব। কারণ, সে টাকা আমি আগেই নিতে অস্বীকার করেছিলাম। তৃতীয়, মাননীয়া অর্থমন্ত্রীর কথা অনুযায়ী আমার সম্পত্তিতে তল্লাশি চালানো হয়েছিল ২০১৩ সালে। সে কথা আমার স্মৃতিতে নেই।’ শেষে কঙ্গনাকে ব্যঙ্গ করে লিখেছেন, ‘আর খুব একটা সস্তা নই আমি’। সোজা কথায়, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলিকে খারিজ করে দিয়েছেন অভিনেত্রী।

কিছু দিন আগে কঙ্গনা রানাউত নিজের সস্তা প্রতিরূপ বলেছিলেন তাপসীকে। তাঁর দাবি ছিল, তাপসী পান্নু তাঁকে নকল করেন। সেই প্রসঙ্গ তুলে এনে কঙ্গনাকে কটাক্ষ করলেন ‘থাপ্পড়’-এর অভিনেত্রী।

Advertisement



এই ঘটনাকে বিজেপি বিরোধীরা সমালোচনা করে বলেছেন, ‘‘ভারত সরকারের বিরুদ্ধে একাধিক বার মুখ খুলেছেন এই তারকারা। কৃষক আন্দোলন‌ের পক্ষে দাঁড়িয়েছেন এঁরা। সে কারণেই ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।’’ কংগ্রেস নেতা রাহুল গাঁধীও কেন্দ্রীয় সরকারের নিন্দা করেছেন। তার প্রত্যুত্তরে শুক্রবার দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন কারও নাম না নিয়ে বলেছিলেন, ‘‘২০১৩ সালেও এই বলি তারকাদের বাড়িতে তল্লাশি চালিয়েছিল আয়কর দফতর। কিন্তু তখন তো কোনও হইচই হয়নি। এ বারেই এত কথা হচ্ছে।’’ এই টুইটের মাধ্যমে কংগ্রেস সরকারের আমলে আয়কর দফতরের কোনও রকম হানার দাবি সম্পূর্ণ অস্বীকার করলেন তাপসী।

বুধবার থেকে আয়কর দফতরের নজরে পড়েছেন তাপসী পান্নু, অনুরাগ কশ্যপ-সহ আরও কয়েক জন বলি তারকা। বিকাশ বহেল, বিক্রমাদিত্য মোতওয়ানে, মধু মন্টেনা ও কশ্যপের এককালীন প্রযোজনা সংস্থা ‘ফ্যান্টম ফিল্মস’-এ তল্লাশি চালিয়েছেন আয়কর দফতরের আধিকারিকরা। ২০১৮ সালে বিকাশ বহেলের বিরুদ্ধে ‘ফ্যান্টম’-এরই এক প্রাক্তন কর্মী যৌন নিগ্রহের অভিযোগ আনেন। তার পরে সেই সংস্থার ঝাঁপ বন্ধ হয়ে যায়।

কেবল ‘ফ্যান্টম’ নয়, বুধবার আয়কর দফতরের আধিকারিকরা ট্যালেন্ট ম্যানেজমেন্ট সংস্থা ‘কোয়ান’ ও ‘এক্সিড’-এও তল্লাশি চালিয়েছেন। তা ছাড়াও ‘রিলায়‍্যান্স এন্টারটেনমেন্ট গ্রুপ’-এর প্রধান কার্যনির্বাহী আধিকারিক শিবাশিস সরকারের বিভিন্ন দফতরেও বুধবার এবং বৃহস্পতিবার তল্লাশি হয়েছে।

বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করা হল দফতরের তরফে। তাতে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠল ‘ফ্যান্টম ফিল্মস’-এর বিরুদ্ধে। কর ফাঁকি-বিতর্কে অনুরাগ কশ্যপ, তাপসী পান্নু, বিকাশ বহেল-সহ প্রযোজনা সংস্থার আরও কয়েক জন সদস্যের নাম জুড়ল। প্রায় ৬৫০ কোটি টাকার হিসেব মিলছে না বলে জানানো হয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে। প্রযোজনা সংস্থার বক্স অফিস থেকে প্রকৃত আয়ের সঙ্গে আয়কর দফতরে পেশ করা আয়ের নথিতে বিস্তর ফারাক নজরে এসেছে। সেই সঙ্গে শেয়ার লেনদেনে জড়িত অর্থের হিসেবেও কারচুপি হয়েছে বলে অভিযোগ। তল্লাশির সময়ে তাপসী পান্নু যে ৫ কোটি টাকা পেয়েছিলেন, তার প্রমাণ পাওয়া গিয়েছে বলেও দাবি।

আরও পড়ুন

Advertisement