Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Tarak Mehta Ka Ooltah Chashma

মামলায় জিতলেন পর্দার ‘তারক মেহতা’, প্রযোজক অসিত মোদীকে দিতে হবে কত ক্ষতিপূরণ?

‘তারক মেহতা কা উলটা চশমা’ ছাড়তেই ক্ষতিপূরণের মামলা করেন শৈলেশ লোধা। জয়ী হলে অভিনেতা পাবেন কত কোটি টাকা ক্ষতিপূরণ?

Taarak Mehta KA ooltah chashmah shailesh lodha wins lawsuit against the producer

অভিনেতা শৈলেশ লোধা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ২১:৩৯
Share: Save:

এক দশকেরও বেশি সময় ধরে দর্শকদের অনাবিল আনন্দ দিয়ে আসছে এই সিরিয়াল। টেলিভিশনের ইতিহাসে প্রায় মাইলফলক ‘তারক মেহতা কা উলটা চশমা’। সদ্য ১৫ বছর পূর্ণ করেছে এই সিরিয়াল। তবে একের পর এক বিতর্ক ঊঠেছে এই সিরিয়ালকে নিয়ে। কখনও পারিশ্রমিক নিয়ে কারচুপি, কখনও আবার প্রযোজকদের বিরুদ্ধে উঠছে অভিনেত্রীকে ধর্ষণের অভিযোগ। এই সিরিয়াল ছেড়ে বেরিয়ে গিয়েছেন একের পর এক অভিনেতা-অভিনেত্রী। যাঁদের মধ্যে অন্যতম খোদ ‘তারক মেহতা’ অর্থাৎ অভিনেতা শৈলেশ লোধা। সিরিয়াল ছাড়তেই তিনি মামলা করেন প্রযোজকদের বিরুদ্ধে। অবশেষে জয়ী হলেন অভিনেতা। প্রযোজকদের দিতে হবে ক্ষতিপূরণ।

‘তারক মেহেতা কা উলটা চশমা’-র সূত্রধার তিনি। তাঁর চোখ দিয়ে দিয়েই এত দিন দর্শক দেখে আসছেন নানা গল্প। সিরিয়ালে জেঠা লালের বন্ধু এই তারক মেহতা। প্রায় ১৪ বছর ধরে শৈলেশ যুক্ত ছিলেন এই সিরিয়ালের সঙ্গে। গত বছর নিজেকে সরিয়ে নেন এই সিরিয়াল থেকে। তার পরই ক্ষতিপূরণের মামলা করেন প্রযোজক অসিত মোদীর বিরুদ্ধে। অভিনেতা জানান, তাঁর প্রায় ১.০৫ কোটি টাকা পারিশ্রমিক বকেয়া রয়েছে প্রযোজকের কাছে। শৈলেশ জানান, তিনি সিরিয়াল ছাড়ার পরই প্রযোজকরা তাঁর কাছে বেশ কিছু কাগজে স্বাক্ষর করতে চান। তবে তাতে রাজি হননি অভিনেতা। তাঁর কথায়, ‘‘আমি নিজের টাকা ফেরত চাইছি, তাঁর জন্য অন্যের হাত মোচড়ানো সহ্য করব কেন?’’ অবশেষে বিচার পেলেন তিনি। বকেয়া টাকা ফেরত দিতে হবে অভিনেতাকে।

এই প্রসঙ্গে অভিনেতা বলেন, "আমার এই লড়াই টাকার জন্য নয়, আমি বিচার চাইছিলাম। এটা আমার আত্মসম্মানের লড়াই। আমি খুশি, সত্যিটা সবার সামনে উন্মেচিত হয়েছে।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE