Advertisement
২০ এপ্রিল ২০২৪
Tahira Kashyap

ন্যাড়া মাথায় বিকিনি ছবি, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর মন্তব্যের জবাব দিলেন তাহিরা

একটি ছোট ভিডিয়োর আকারে ভেসে উঠছে ছবিটি। নীচে একটি লেখাও ফুটে উঠছে, ‘ন্যাড়া, বেপরোয়া, বিকিনি’।

আয়ুষ্মান পত্নী, লেখিকা-পরিচালক তাহিরা কশ্যপ।

আয়ুষ্মান পত্নী, লেখিকা-পরিচালক তাহিরা কশ্যপ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২১ ২১:২৯
Share: Save:

পরনে নীল, সবুজ ও সাদা রঙের বিকিনি। মাথা ন্যাড়া করা। চোখে কালো চশমা। পাশ ফিরে দাঁড়িয়ে রয়েছেন তিনি। তাকিয়ে রয়েছেন ক্যামেরার দিকে। একটি ছোট ভিডিয়োর আকারে ভেসে উঠছে ছবিটি। নীচে একটি লেখাও ফুটে উঠছে, ‘ন্যাড়া, বেপরোয়া, বিকিনি’। নতুন অবতারে দেখা দিলেন আয়ুষ্মান পত্নী, লেখিকা-পরিচালক তাহিরা কশ্যপ।

নজর কাড়ছে পোস্টের ক্যাপশন। লেখা রয়েছে, ‘অন্তত ছেঁড়া জিনস তো পরিনি'। পোস্টের তলায় তারকাদের বাহবার ভিড় জমেছে, কেউ হাততালি দিয় উঠেছেন। কেউ বা আগুনের ইমোজি দিয়েছেন, কেউ আবার ভালবাসার কথা লিখেছেন। ভূমি পেডনেকার, একতা কপূর, নীতি মোহন, হুমা কুরেশি-সহ আরও অনেকে প্রশংসায় পঞ্চমুখ।

ক্যানসারের কেমো থেরাপি নেওয়ার পরে মাথার চুল পড়ে গিয়েছিল তাহিরার। সেই সময়ে তিনি এই ফোটোশ্যুটটি করেছিলেন। রবিবার সে ছবিটিকেই ব্যবহার করলেন নিজের মতামত পেশ করার জন্য। সম্প্রতি উত্তরাখণ্ডের বিজেপি মুখ্যমন্ত্রী তীরথ সিংহ রাওয়ত সম্প্রতি দেহরাদুনে রাজ্য শিশু অধিকার রক্ষা কমিশন আয়োজিত এক কর্মশালায় মন্তব্য করেন, ‘‘মহিলাদের জিনস পরায় আমার আপত্তি নেই। তবে রিপড্‌ জিনস পরার পক্ষে নই।’’ নিজের যুক্তিকে জোরদার করার জন্য তিনি বলেছেন, ‘‘উন্মুক্ত হাঁটু দেখিয়ে, ছেঁড়া জিন্স পরে, উচ্চবিত্ত ছেলেমেয়ের মতো হাবভাব— এখন এই ধরনের মূল্যবোধ শেখানো হচ্ছে। বাড়ি থেকেই এ সবের সূচনা হচ্ছে। আমরা যা করব, বাচ্চারা তাই শিখবে।’’

তাঁর এই মন্তব্যকে ঘিরে বিতর্ক শুরু হয়েছে নেটমাধ্যমে। অভিনেত্রী ও সাংসদ জয়া বচ্চন, তাঁর নাতনি নভ্যা নভেলী নন্দা-সহ আরও অনেকে সমালোচনায় সরব হয়েছেন। তাঁদের সুরেই সুর মিলিয়ে প্রতিবাদ বলি তারকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE