×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

টলিউডে নতুন জুটি! পরমব্রত আর মধুমিতার রসায়ন নিয়ে ‘হইচই’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ জানুয়ারি ২০২১ ২৩:৪৫
‘ট্যাংরা ব্লুজ’-এ পরমব্রত ও মধুমিতা।

‘ট্যাংরা ব্লুজ’-এ পরমব্রত ও মধুমিতা।

অতীতের ঝাপটায় বিধ্বস্ত দু’টি মানুষ। সম্পূর্ণ ভিন্ন দু'টি রাস্তা হঠাৎই এসে মিশে গিয়েছে চৌরাস্তায়। কেবল সুরে সুরে বাঁধল তারা একে অপরকে। কোথাও গিয়ে দু’জন দু’জনের জীবনে গভীর প্রভাব ফেলল। কিন্তু এই আত্মিক যোগাযোগের মধ্যে এসে পড়ল একাধিক টানাপড়েন— অপরাধ, হত্যা, দ্বন্দ্ব। কিন্তু সবের পরেও সুরই এই ছেলেটি ও মেয়েটির কপাল লিখনের ভার নিল। আর এই সব ঘটনার প্রেক্ষাপট কলকাতার বিখ্যাত ট্যাংরা বস্তি। এই সমস্ত নিয়েই তৈরি হল ‘ট্যাংরা ব্লুজ’।

সঞ্জীব মণ্ডল ও জোয়ি। এই দু'টি চরিত্রে প্রথম বার জুটি বাঁধলেন পরমব্রত ও মধুমিতা। ছবিটি মুক্তি পাবে ‘হইচই’-তে। জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক সুপ্রিয় সেনের নির্দেশিত এই ছবিটি প্রযোজনা করেছেন খোদ অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। ‘ডিটেকটিভ’ ছবির পর এই প্রথম সোজাসুজি ডিজিটালে মু্ক্তি পাচ্ছে এই ছবিটিই। তাই বলা যায়, 'হইচই'-এর 'ফার্স্ট ডে ফার্স্ট শো' তালিকায় দ্বিতীয় নাম হিসেবে জায়গা পেল 'ট্যাংরা ব্লুজ'।

আনন্দবাজার ডিজিটালের সঙ্গে কথা বললেন পরমব্রত। অভিনেতা বললেন, ‘‘প্রযোজক হিসেবে বললে, ছবিটি প্রযোজনা করে আমি অত্যন্ত খুশি। অনেক আবেগের জায়গা রয়েছে এই ছবিতে। আর সেখানে গিয়েই এই ছবিটা অনেক ছবির চাইতে আলাদা। গল্পটির মধ্যে খুব গুরুত্বপূর্ণ কিছু সামাজিক বার্তা রয়েছে। আমি আশা করছি, ছবিটি দেখার পর প্রতিটা মানুষের কাছে সেই বক্তব্যটি পৌঁছবে। যদিও স্ক্রিপ্টটি লেখা আর সেটিকে সেলুলয়েডে আনার মধ্যে বেশ কয়েকটি ক্ষেত্রে চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছি আমরা। তবে সকলে মিলে এক জোট হয়ে কাজ করায়, সেই চাপটা টের পাইনি কেউ।’’

Advertisement

আরও পড়ুন: ধর্ষকদের রাস্তায় এনে ফাঁসিতে ঝুলিয়ে দেওয়া উচিত, বললেন কঙ্গনা

অভিনেতা হিসেবে পরমব্রত চট্টোপাধ্যায় এই প্রথম বার মধুমিতা সররকারের সঙ্গে কাজ করেছেন। সেই অভিজ্ঞতার কথাও জানালেন আনন্দবাজার ডিজিটালকে। তাঁর মতে, মধুমিতার অভিনয়ের প্রশংসা করে তিনি জানালেন, ''খুব তাড়াতাড়ি আমরা ছবির ছন্দের সঙ্গে পা মিলিয়ে ফেলতে পেরেছি। সুব্রতর দক্ষতার কথা তো না বললেই নয়। এত গোছানো একটা ছবি! এ বার খালি অপেক্ষা করছি কবে ছবিটা দর্শকের সামনে আসবে।’’

ছবির শ্যুটিংয়ের কাজ শেষ। পোস্ট প্রোডাকশনের খুটিনাটিও প্রায় শেষ হয়ে এল বলেই। মাসখানেকের মধ্যেই মুক্তি পেতে চলেছে এই ছবি।

আরও পড়ুন: ‘যশ দাশগুপ্তকে নিয়ে বেহায়াপনা করা শেখাচ্ছেন’, কটাক্ষের মুখে নুসরত

Advertisement