Advertisement
২৫ জুলাই ২০২৪
Adah Sharma on The Kerala Story

কলকাতায় এসে হতাশ ‘দ্য কেরালা স্টোরি’র অদা! শোনালেন ছবির জন্য নিদ্রাহীন রাত কাটানোর গল্পও

বৃহস্পতিবার বেরিয়েছে শীর্ষ আদালতের রায়। যদিও এ রাজ্যের প্রেক্ষাগৃহে দেখানো হচ্ছে না ‘দ্য কেরালা স্টোরি’। কলকাতায় এসে হতাশ ছবির নায়িকা অদা শর্মা।

The Kerala Story actress Ada Sharma shares her experience while working on this film

কলকাতায় সাংবাদিক বৈঠকে শালিনী এবং ফতিমা চরিত্র হয়ে ওঠার অভিজ্ঞতা ভাগ করে নিলেন অভিনেত্রী। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৯:৫১
Share: Save:

বৃহস্পতিবার শীর্ষ আদালতের রায় ঘোষণার পরে শুক্রবারই শহরে হাজির ‘দ্য কেরালা স্টোরি’ ছবির অভিনেত্রী অদা শর্মা। ছবিতে শালিনী উন্নিকৃষ্ণান চরিত্রে অভিনয় করেছেন তিনি। ওই চরিত্রকে জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করা হয়। নাম হয় ফতিমা। ‌শালিনী থেকে ফতিমা— নিজেকে এই চরিত্রের মোড়কে তৈরি করতে বহু নিদ্রাহীন রাত কাটিয়েছেন অদা। কলকাতায় সাংবাদিক বৈঠকে শালিনী এবং ফতিমা চরিত্র হয়ে ওঠার অভিজ্ঞতা ভাগ করে নিলেন অভিনেত্রী।

‘দ্য কেরালা স্টোরি’র পরিচালক সুদীপ্ত সেনের দাবি, সত্য ঘটনা অবলম্বনে ওই ছবি তৈরি করেছেন তিনি। অদার কথায়, “আপনারা যদি বলেন, আমাদের ছবি সন্ত্রাসবাদীদের লক্ষ্য করে তৈরি করা, হ্যাঁ অবশ্যই তাদের লক্ষ্য করা হয়েছে। যাঁরা এই পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছে তাঁদের সঙ্গে কথা বলেছি। যাঁদের জোর করে ধর্ম পরিবর্তন করতে বাধ্য করা হয়েছিল। ধর্ষণ করা হয়েছিল ৯ মাসের অন্তঃসত্ত্বাকেও। আমি তো সামান্য অভিনয় করেছি। কিন্তু বাস্তবে যাঁদের সঙ্গে এমন ঘটেছে ভাবলেই শিউরে উঠি।”

ছবিতে অভিনয় করতে গিয়ে বহু রাতের ঘুম উড়ে গিয়েছিল অদার। এমনটাই জানালেন অভিনেত্রী। তাঁর কথায়, “এই ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে আমি সত্যিই কৃতজ্ঞ। এই অভিজ্ঞতা আমার সারা জীবনের সঞ্চয়। যাঁরা আমাদের ছবি নিয়ে বিরোধিতা করছেন, তাঁদের অনুরোধ করব, দয়া করে ছবিটা দেখে কথা বলুন। না দেখে বিতর্কিত মন্তব্য করবেন না।”

কলকাতায় এসে বিভিন্ন সিনেমা হল ঘোরার কথা ভেবেছিলেন অদা এবং পরিচালক সুদীপ্ত। কিন্তু আদালতের রায়ের পরেও হলে তাঁদের ছবি না দেখতে পেয়ে কিছুটা হলেও হতাশ অদা। তিনি বলেন, “এই ছবিতে অভিনয় না করলে সত্যিই বড় ভুল হয়ে যেত। এমনই আরও কোনও স্পর্শকাতর চরিত্রে কাজ করার সুযোগ যদি আবার পাই অবশ্যই কাজ করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE