Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
The Kerala Story

হিট হওয়া সত্ত্বেও ওটিটিতে জায়গা নেই ‘দ্য কেরালা স্টোরি’র, কার দিকে আঙুল তুললেন পরিচালক?

৫ মে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সুদীপ্ত সেন পরিচালিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’। তার পর থেকেই ছবির বিষয়বস্তু নিয়ে দেশ জুড়ে বিতর্ক দেখা দেয়। এখন নতুন সমস্যা উপস্থিত।

movie poster of The Kerala Story

‘দ্য কেলারা স্টোরি’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৭:২৫
Share: Save:

চলতি বছরের প্রথমার্ধ শেষ হয়েছে। বলিউডে একাধিক ছবি ব্লকবাস্টার হয়েছে। এর মধ্যে সুদীপ্ত সেন পরিচালিত ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটিও রয়েছে। কারণ বক্স অফিসে ছবিটি ৩০০ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে। এই ছবি ঘিরে বিতর্কও ছিল বিস্তর। তা দেখে অনেকেই মনে করেছিলেন ছবিটিকে ওটিটিতে দেখানোর জন্য দেশের প্রথম সারির ওটিটি প্ল্যাটফর্মগুলোর মধ্যে বিস্তর লড়াই হতে পারে। কিন্তু বাস্তব কিন্তু অন্য কথা বলছে।

শোনা যাচ্ছে, এই ছবি নিয়ে ওটিটি প্ল্যাটফর্মগুলোর মধ্যে কোনও বাড়তি উৎসাহ নেই। ইদানীং প্রেক্ষাগৃহে কোনও ছবি সফল হলে, সেই ছবি খুবই তাড়াতাড়ি ওটিটিতে চলে আসে। ৫ মে দেশে মুক্তি পেয়েছিল বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’। প্রায় দু’মাস হতে চলল। কিন্তু এখনও ছবিটি ওটিটিতে কবে আসছে তা নিয়ে নির্মাতাদের তরফে কোনও রকম ঘোষণা করা হয়নি। ছবিটি নাকি ইতিমধ্যেই একটি ওটিটি প্ল্যাটফর্মে বিক্রি হয়ে গিয়েছে বলে খবর। বক্তব্য অস্বীকার করে নিয়ে ছবির পরিচালক সুদীপ্ত বলেছেন, ‘‘আমরা ছবিটার জন্য এখনও কোনও যোগ্য ওটিটি প্ল্যাটফর্ম পাইনি।’’ তিনি আরও জানান, যে এখনও প্রথম সারির কোনও ওটিটির তরফে তাঁদের কাছে এমন কোনও প্রস্তাব আসেনি, যা নিয়ে তাঁরা এগোতে পারেন।

এই ছবি এখনও ওটিটিতে আসছে না কেন? এর পিছনে ইন্ডাস্ট্রির ষড়যন্ত্রের দিকে ইঙ্গিত করেছেন পরিচালক। সুদীপ্ত বলেন, ‘‘ছবির বক্স অফিসের পরিসংখ্যানে হয়তো ইন্ডাস্ট্রির একাংশ খুশি নন। তাই তাঁরা দল বেঁধে আমাদের শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন!’’

ইন্ডাস্ট্রির একটি অংশ অবশ্য এর পিছনে ছবিকে ঘিরে ‘বিতর্ক’কেই দায়ী করেছেন। তাঁদের মতে, এই ছবিকে ঘিরে দেশের রাজনৈতিক মহলেও বিস্তর জলঘোলা হয়েছে। তাই এই ছবিকে নিজেদের প্ল্যাটফর্মে জায়গা দিয়ে তাঁরা নতুন কোনও সমস্যা ডেকে আনতে নারাজ। ছবিটির সঙ্গে অলিখিত ভাবে ‘প্রোপাগান্ডা ফিল্ম’ তকমা সেঁটে দেওয়া হয়েছে। ওটিটিতে যে কোনও ছবি বা সিরিজ়ের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করাই নির্মাতাদের মুখ্য উদ্দেশ্য। সেখানে এই ছবিকে দেখিয়ে তাঁরা দর্শকদের একাংশের বিরাগভাজন হতে চাইছেন না বলেই মনে করছেন অনেকে। এখন সুদীপ্তের এই ছবি শেষ পর্যন্ত ওটিটিতে কবে জায়গা পায় দেখা যাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE